সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন

অনুশীলনে অধিনায়ক সাকিব আল হাসান

ক্রীড়া ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩ ৯:৫৩ pm

ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশের অধিনায়ক হবার পর আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমবারের মতো জাতীয় দলের অনুশীলন সেশনে যোগ দেয়ার পাশাপাশি সতীর্থদের সাথে দেখা করলেন সাকিব আল হাসান।

কানাডা গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্ট এবং লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) অংশ নিয়ে সোমবার দেশে ফিরেন সাকিব। কিন্তু গত দু’দিন কিছু প্রচারমূলক কার্যক্রম এবং টিভিসির শুটিং নিয়ে ব্যস্ত ছিলেন সাকিব।

অনুশীলনে ফিরে কোচিং স্টাফ ও খেলোয়াড়দের সাথে বিশেষ বৈঠক করেন সাকিব। বিসিবির এক কর্মকর্তা জানান, ভিন্ন-ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে কিভাবে খেলতে হবে, এসব বিষয়ে বৈঠকে বিশেষ কিছু বার্তা দেওয়া হয়। অনুশীলন সেশনে ক্রিকেটারদের পারফরমেন্সের ভিডিও দেখার পর বৈঠকে সেসব নিয়ে আলোচনাও করা হয়। অনুশীলনে খেলোয়াড়দের সাথে যুক্ত করা জিপিএস কিটের মাধ্যমে তথ্যও নেয়া হয়। এবারই প্রথম টাইগারদের অনুশীলন সেশনে জিপিএস প্রযুক্তি চালু করেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জিপিএস প্রযুক্তিটি সব ধরণের তথ্য প্রদান ছাড়াও ক্রিকেটারদের কাজের চাপের অবস্থাও প্রকাশ করে। একজন ক্রিকেটার অনুশীলনের সময় কতদূর দৌড়েছে বা তার হৃদস্পন্দন কত ছিল, এমনকি কত ধাপ হেঁটে ছিলো, এ সব কিছু জিপিএস-টেকনোলজির মাধ্যমে ড্রেসিং রুমে থাকা ল্যাপটপ স্থানান্তরিত হয়।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD