রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম ইনক আয়োজিত মিট অ্যান্ড গ্রিট

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ মে, ২০২৪ ৭:৫৬ pm

 

সিডনীতে অনুষ্ঠিত হয়ে গেলো ” অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম ইনক ” আয়োজিত প্রথম মিট এন্ড গ্রিট অনুষ্ঠান। নিউ সাউথ ওয়েলস নিবাসী ডাক্তার,  ডেন্টিস,  ফার্মাসিট,  নার্স,  সাইকোলোজিস্ট,  ডায়েটেশিয়ান, ফিজিওথেরাপিস্ট, একাডেমিক, মেডিকেল এডমিন তথা সকল এলাইড হেলথ প্রোফেশনাল রা মিলে এই নতুন প্ল্যাটফর্মটি যাত্রা শুরু করলো।

অনুষ্ঠানটি আয়োজিত হয় সিডনীর হান্টারস হিল টাউন হলে। বিকাল ৪.৩০ এ অনুষ্ঠান শুরু হয়ে চলে রাত ১০.৩০ পর্যন্ত৷ বৈশাখী আবহে সাজানো এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রায় আড়াইশো অতিথি, যাদের মধ্যে ছিলেন ১৩২ জন ছিলেন হেলথ প্রফেশনাল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডা : সত্যজিতৎ দত্ত ও ডা : মাহবুবা খানম মুক্তা । তারা এই সংঘঠনটির সময়োপযোগীতা, প্রয়োজনীয়তা ও কার্যক্রম আমন্ত্রিত অতিথিদের সামনে তুলে ধরেন । অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য ও ভবিষ্যত কর্ম পরিকল্পনা তুলে ধরেন ডা: সালাউদ্দিন শাহরিয়ার ও ডা : রুমানা আফরোজ। অনুষ্ঠানটিতে সমাপনী ধন্যবাদ জ্ঞাপন করেন ডা : সাজিদুল ইসলাম ও ডা: সুরঞ্জনা জেনিফার রহমান।

অনুষ্ঠানে আগত সকল হেলথ প্রফেশনাল সকলের সামনে নিজেদের পরিচয় উপস্থাপন করেন। এদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডা : নাহিদ সিদ্দিকী , ডা : নাহিদ সায়মা ,  ডা : মোকারম হোসেন, ডা : ইশরাত জাহান শিল্পী ,  জন মার্টিন, ডা : আজিজ জামান,  ডা: রফিকুর রহমান,  ডা : মইনুল হক, ডা: সিনথিয়া কবীর,  রাসেল ইসলাম,  সাইফ ফারহান ইসলাম,  ডা : আবুল কালাম সামসুদ্দিন,  ডা : হালিম চৌধুরী,  ডা : সাহাব বাসিত, ডা: ফৌজিয়া সুলতানা, মিরাজ নাসির,  হিমেল রশীদ,  আরিফা ফেরদৌস লীনা, ডা : রিয়াদ হাসান,  জিনাত চৌধুরী,  ডা : সৈয়দ ফারাবি,  ডা: মেসবাহ আলম,  ডা : হেলেন আফরোজ,  ডা: আকতার হোসেন, ডা : শারমিন কাজি, ডা: বর্না দাস, ডা: ফার‍জানা ইউসুফ , ডা: ইফতেখার উদ্দিন সহ আরো অনেকে  ৷ সিডনী নিবাসী প্রবীন চিকিৎসক ডা: আব্দুল্লাহ এই নতুন সংঘঠনটিকে একটি যুগান্তকারী পদক্ষেপ হিসেবে বর্ননা করেন।
অস্ট্রেলিয়া নিবাসী সকল হেলথ প্রফেশনাল যেন একটা মাল্টি ডিসিপ্লিনারী টিম হিসাবে কমিউনিটি সেবা করতে পারে এই অংগীকার ছিলো আগত সকলের মধ্যে৷ সকল হেলথ প্রফেশনালরা নিজেদের মধ্যে পরিচিত হতে পেরে ও মত বিনিময় করতে পেরে আনন্দিত হয়ে পড়েন৷ ভবিষ্যতে সামাজিক, এডুকেশনাল ও প্রফেশনাল যোগাযোগের মাধ্যম হিসেবে অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম একটি শক্ত ভুমিকা রাখবে এটাই ছিলো আগত অতিথিদের আশা৷

অনুষ্ঠানের সার্বিক সাজসজ্জায় ছিলো প্রত্যাশাজ ওয়ার্ল্ড ইভেন্ট , ফটো কভারেজ দিয়েছেন ” ফটোলিয়া ” র আকাশ দে,  বৈকালিক নাশতা সরবরাহ করেছে ” মুখোরোচক “৷ সিডনীর প্রসিদ্ধ “নওয়াবস” রেস্টুরেন্ট অতিথিদের বৈশাখী বুফেট নৈশভোজ পরিবেশন করে। হেলথ প্রফেশনালরা ভীষন গোছানো একটি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। এরপর সিডনীর জনপ্রিয়   শিল্পী রুমানা ফেরদৌসী লনি ,  ঐশী অনিন্দিতা বসাক,  নাসিম কামাল শিপলু ও সৈয়দ পারভেজের  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে রাত টি শেষ হয়।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD