রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন

আইএসডি’র বার্ষিক সুইমিং গালা অনুষ্ঠিত

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ মে, ২০২৪ ১২:১২ pm

 

শিক্ষার্থীদের সাঁতারের পারদর্শিতা প্রদর্শনে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি)’র বার্ষিক অনুষ্ঠান ‘সুইমিং গালা’ অনুষ্ঠিত হয়েছে। নিজেদের মধ্যে একাত্মবোধ জাগ্রত করা ও সাঁতারের আনন্দ সকলের মাঝে ছড়িয়ে দিতে শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও স্কুলের কর্মীদের অংশগ্রহণে গত বুধবার (২২ মে )এই আয়োজন সম্পন্ন হয়। শিক্ষার্থীরা স্ট্রোকস, ফ্রিস্টাইল, মিক্সড রিলে-সহ সাঁতারের ভিন্ন ভিন্ন কৌশলে তাদের পারদর্শিতা প্রদর্শন করেন। এছাড়া শিক্ষক ও অভিভাবকরা র‍্যাফট রেস ও রিলে সুইমে অংশগ্রহণ করেন।

সাঁতারের ক্ষেত্রে শিক্ষার্থীদের অনন্য অর্জনগুলোকে উদযাপনে এবারে দ্বিতীয় বছরের মত আইএসডি’র লোয়ার প্রাইমারি শিক্ষার্থীরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে। সাঁতারের পূর্ব অভিজ্ঞতা বিবেচনায় না নিয়ে স্কুলের সকল শিক্ষার্থীদের এই অনুষ্ঠানে অংশগ্রহণের সুযোগ দেয় আইএসডি।

আইএসডি’র শারীরিক শিক্ষা (পিই) কার্যক্রমের একটি অবিচ্ছেদ্য অংশ হল স্কুলটির সুইমিং প্রোগ্রাম। এর মাধ্যমে স্ট্রোক স্টাইল সাঁতারে পারদর্শী হওয়ার পাশাপাশি দলগত কাজে দক্ষতা অর্জন, আত্মবিশ্বাস গড়া, শারীরিক সুস্থতা এবং ওয়াটার-সেফটি অর্থাৎ জলাশয়ে নিরাপদে থাকার নিয়মকানুন আয়ত্ত করা সহ সাঁতারের অন্যান্য বিষয়গুলোকেও গুরুত্ব দিতে শেখে শিক্ষার্থীরা।

এ আয়োজন নিয়ে আইএসডি’র ‘অস্টসুইম’ স্বীকৃত সাঁতার প্রশিক্ষক জর্ডান ডডরিজ বলেন, “শরীর ও মন দুটোর জন্যই সাঁতার অত্যন্ত উপকারী। শারীরিক সুস্থতা নিশ্চিত করার পাশাপাশি হৃদরোগের ঝুঁকি কমাতে ও পেশি শক্তি উন্নত করতে সাঁতার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এছাড়াও জলজ পরিবেশ আমাদের মন শান্ত করে, মানসিক চাপ কমিয়ে আনে ও সামগ্রিক সুস্বাস্থ্য নিশ্চিত করে। এই নানারকম শারীরিক ও মানসিক উপকার পেতে বয়স নির্বিশেষে সবার জন্যই সাঁতার কাটা জরুরি”।

বিভিন্ন ধরনের সুইমিং প্রোগ্রাম নিয়ে আগামী ১৪ আগস্ট তারিখে ‘সুইম একাডেমি’ চালু করতে যাচ্ছে আইএসডি। এর মধ্যে রয়েছে সেকেন্ডারি সুইম টিম, ইএস সুইম টিম, অ্যাডভান্সড সুইম ক্লাব, এলিমেন্টারি সুইম ক্লাব, সুইম এন্ড্যুরেন্স, ও আইএসডি সুইমিং সার্টিফিকেট কোর্স (অস্টসুইম স্কিল-ভিত্তিক ৫-সপ্তাহের বিশেষ কার্যক্রম)।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD