বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন

আইপিডিসির চেয়ারম্যান হলেন আরিফুল ইসলাম

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩ ৯:৩০ pm

আইপিডিসি ফাইন্যান্স-এর নবনিযুক্ত চেয়ারম্যান হলেন আরিফুল ইসলাম। প্রতিষ্ঠানটির ২১৩তম পর্ষদ সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। বোর্ড অডিট অডিট কমিটির সদস্য এবং আয়েশা আবেদ ফাউন্ডেশন মনোনীত পরিচালক হিসেবে তিনি আইপিডিসি’র পরিচালনা পর্ষদে যুক্ত আছেন।

দীর্ঘ ২৬ বছরের পেশাদারী অভিজ্ঞতাসমৃদ্ধ এই ব্যক্তিত্ব ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে সাফল্যের সাথে নেতৃত্ব দিয়েছেন বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানের। তিনি ২০২০ সালের ডিসেম্বর থেকে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে দায়িত্বরত আছেন। এই পদে কর্মরত অবস্থায় তিনি সুচারুভাবে ফাইন্যান্স, আইটি, প্রকিওরমেন্ট, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ও স্কলারশিপ সংক্রান্ত বিষয়াদিতে নেতৃত্বের অনবদ্য উদাহরণ সৃষ্টি করেন।

এর আগে তিনি ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (বিএটি) গ্রুপের ডিরেক্টর/সিনিয়র এক্সিকিউটিভ পর্যায়ে এশিয়া প্যাসিফিকের বিভিন্ন মার্কেটে দায়িত্ব পালন করেছেন এবং জাপান, কোরিয়া, তাইওয়ানের মতো গুরত্বপূর্ণ কিছু মার্কেটে কৌশলগত নতুন দিকনির্দেশনা প্রদান ও ব্যবসায়িক রূপান্তরের জন্য কাজ করেছেন।

আরিফুল ইসলাম কলকাতা বিশ্ববিদ্যালয়-এর অধীন স্কটিশ চার্চ কলেজ থেকে অর্থনীতি বিষয়ে বি.এসসি (সম্মান) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়-এর ব্যবসায় প্রশাসন অনুষদ (আইবিএ) থেকে ফাইন্যান্স-এ মাস্টার্স ইন বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এম.বি.এ) অর্জন করেন। এছাড়া তিনি চার্টার্ড ইন্সটিটিউট অফ ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস (ইউকে) থেকে ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং-এ অ্যাডভান্স ডিপ্লোমা অর্জন করেন।

আইপিডিসি ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের দায়িত্বের পাশাপাশি বর্তমানে তিনি তসরিফা ইন্ডাস্ট্রিজ-এর পরিচালক হিসেবেও নিয়োজিত রয়েছেন।

জনাব আরিফুল ইসলাম তসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেড-এর একজন স্বতন্ত্র পরিচালক এবং বোর্ড অডিট কমিটির চেয়ারম্যান হিসেবে নিয়োজিত ছিলেন অক্টোবর ২০২০ থেকে অক্টোবর ২০২৩ পর্যন্ত।

 

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD