শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:২১ অপরাহ্ন

আইসিএবি ন্যাশনাল অ্যাওয়ার্ডে ব্র্যাক ব্যাংকের গোল্ড অ্যাওয়ার্ড অর্জন

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩ ৪:৪৮ pm

ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) থেকে দুটি মর্যাদাপূর্ণ পুরস্কার জিতেছে ব্র্যাক ব্যাংক।

২৩তম আইসিএবি ন্যাশনাল অ্যাওয়ার্ড ২০২৩- এ ইন্টেগ্রেটেড রিপোর্টিংয়ে বাংলাদেশের সকল বাণিজ্যিক ব্যাংকের মধ্যে শীর্ষস্থান অর্জন করেছে ব্র্যাক ব্যাংক। গ্রাহক, শেয়ারহোল্ডার ও স্টেকহোল্ডারদের জন্য অধিক সুবিধা সৃষ্টি এবং সমাজে ইতিবাচক প্রভাব ও টেকসই উদ্যোগসমূহে উল্লেখযোগ্য প্রভাব বিস্তারের স্বীকৃতিস্বরূপ ব্র্যাক ব্যাংককে ইন্টেগ্রেটেড রিপোর্টিংয়ে প্রথম পুরস্কার গোল্ড অ্যাওয়ার্ড বিজয়ী ঘোষণা করা হয়।

‘আইসিএবি বেস্ট পাবলিশড অ্যানুয়াল রিপোর্টস ২০২২’- এ বেসরকারি বাণিজ্যিক ব্যাংক ক্যাটাগরির বেস্ট প্রেজেন্টেড অ্যানুয়াল রিপোর্টস ২০২২- এও দ্বিতীয় স্থান অর্জন করেছে ব্র্যাক ব্যাংক।

৩০ অক্টোবর ২০২৩ ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন এবং ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিএফও এম মাসুদ রানা এফসিএ- এর হাতে আনুষ্ঠানিকভাবে পুরস্কারটি তুলে দেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, আইসিএবি প্রেসিডেন্ট মো. মনিরুজ্জামান এফসিএ, ব্র্যাক ব্যাংকের ফাইন্যান্সিয়াল কন্ট্রোলার মোহাম্মদ আব্দুল ওহাব মিয়াসহ আরও অনেকে।

আইসিএবি অ্যাওয়ার্ড বিভিন্ন প্রতিষ্ঠানকে তাদের আর্থিক প্রতিবেদন ও ইন্টেগ্রেটেড রিপোর্টিংয়ের মান এবং কর্পোরেট গভর্নেন্সের জন্য প্রদান করা হয়, যা বিশ্বব্যাপী স্বীকৃত। বিজয়ী হিসেবে ব্র্যাক ব্যাংকের ২০২২ সালের বার্ষিক প্রতিবেদন সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (SAFA)- এর বেস্ট পাবলিশড অ্যানুয়াল রিপোর্টস (বিপিএ) পুরস্কারের জন্য মনোনীত হবে।

পুরস্কার জয়ের বিষয়ে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “ব্র্যাক ব্যাংকে সুশাসন, নিয়মানুবর্তিতা, নৈতিকতা এবং স্বচ্ছতা হচ্ছে আমাদের ব্যবসায়িক মডেলের ভিত্তি। আর্থিক পারফরম্যান্সের ধারাবাহিকতা এবং প্রাতিষ্ঠানিক সুশাসনের মাধ্যমে ব্যাংকটি বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান হিসেবে আবির্ভূত হয়েছে। আমাদের ব্যাংকটি স্থানীয় ব্যাংকিং খাতের প্রায় সকল আর্থিক সূচকে নেতৃত্বস্থানে রয়েছে এবং কর্পোরেট গভর্নেন্স ও মূল্যবোধ-ভিত্তিক ব্যাংকিংয়ে বেঞ্চমার্ক হিসেবে আবির্ভূত হয়েছে।”

তিনি আরও বলেন, “আইসিএবি- এর এই স্বীকৃতি দেশের ‘সেরা ব্যাংক’ হওয়ার যাত্রায় আমাদের আরও একটি অর্জন। আমরা আমাদের ব্যাংকের গ্রাহক এবং স্টেকহোল্ডারদের প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই, আমাদের ব্যাংকের প্রতি যাদের অবিচল আস্থা ও সমর্থনের কারণে আজ আমরা এই অবস্থানে প্রতিষ্ঠিত হতে পেরেছি।”

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD