শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন

আশুলিয়ায় পোশাকশ্রমিক-পুলিশের সংঘর্ষ, আহত ৩

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩ ৭:৫৮ pm

সাভারের আশুলিয়ায় মজুরি বাড়ানোর দাবিতে আজও বিক্ষোভ করেছেন তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। এ সময় শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপের ঘটনা ঘটেছে।

শনিবার (৪ নভেম্বর) সকালে এ ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে পুলিশের দাবি কেউ আহত হননি।

আহতদের মধ্যে একজন আমিরুল ইসলাম, যিনি পেশায় রিকশাচালক। আহত বাকি দুজন পোশাকশ্রমিক, যাদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে পোশাক শ্রমিকরা জামগড়া ও বাইপাইল এলাকায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়ক অবরোধের চেষ্টা করে। এ সময় পুলিশ সড়ক থেকে শ্রমিকদের ধাওয়া দিয়ে সরিয়ে দিলে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে বিক্ষুব্ধ শ্রমিকরা। পরে পুলিশ শ্রমিকদের লক্ষ্য করে টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় তিনজন আহত হন।

আহত তিনজনকে তাৎক্ষণিক স্থানীয় নারী ও শিশু হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে জানান হাসপাতালের চিকিৎসক জয় ভট্টাচার্য।

তিনি জানান, আহত আমিরুলকে এ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বাকি দুজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ঢাকা জেলা উত্তর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজুল হক বলেন, শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে কিছু ফাঁকাগুলি ছোড়া হয়েছে। তবে কেউ আহত হয়নি।

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ নাসের জনি বলেন, আশুলিয়ায় শ্রমিকরা রাস্তা অবরোধ করার চেষ্টা করছিল। শ্রমিকদের বোঝাতে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ টিয়ারসেল ও জলকামান ইউজ করেছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD