বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন

ইংল্যান্ডকে হারিয়ে আফগান রূপকথা লিখলো রশিদ-নবীরা

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩ ২:২৩ am

২০১৯ বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরেছিল আফগানিস্তান। তবে চলমান বিশ্বকাপে জয়ের দেখা পেলো আফগানরা। বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৬৯ রানে হারিয়ে আফগান রূপকথার জন্ম দিলো গুরবাজ-মুজিবরা।

রোববার (১৫ অক্টোবর) দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে বিশ্বকাপে নিজদের তৃতীয় ম্যাচে টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনার পর মাঝখানে ছন্দপতন ঘটে আফগানিস্তানের।

তবে গুরবাজ ও ইকরাম আলিখিলের অর্ধশতকে ভর করে ২৮৪ রানে অলআউট হয় আফগানিস্তান। গুরবাজ ৫৭ বলে ৮০ ও ইকরাম ৬৬ বলে ৫৮ রান করেন। ইংল্যান্ডের পক্ষে আলিদ রশিদ নেন ৩টি উইকেট।

২৮৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই জনি বেয়ারস্টোর উইকেট হারায় ইংল্যান্ড। দলীয় ৩ রানে ৪ বলে ২ রান করেন বেয়ারস্টো। এরপর ক্রিজে আসা জো রুটকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন ডেভিড মালান।

তবে দলীয় ৩৩ রানে আউট হন রুট। রুটের বিদায়ের পর দ্রুতই সাজঘরে ফিরে যান মালান। দলীয় ৬৮ রানে ৩৯ বলে ৩২ রান করে আউট হন তিনি।

মালানের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। দলীয় ১৬০ রানের মধ্যে আরও ৪ ব্যাটারকে হারায় ইংলিশরা।

একপ্রান্তে উইকেট হারালেও অন্যপ্রান্ত আগলে রেখে অর্ধশতক পূর্ণ করেন হ্যারি ব্রুক। দলীয় ১৬৯ রানে ৬১ বলে ৬৫ রান করে ব্রুক আউট হলে ম্যাচ থেকে একেবারে ছিটকে যায় ইংল্যান্ড।

এরপর আদিল রশিদ ও মার্কা উড মিলে লড়াই করার চেষ্টা করেন। তবে দলীয় ১৯৮ রানে ১৩ বলে ২০ রান করে আউট হন রশিদ। শেষ ব্যাটার হিসেবে উড আউট হলে ৪০ ওভার ৩ বলে ২১৫ রানে অলআউট হয় ইংল্যান্ড।

আফগানিস্তানের পক্ষে মুজিব ৩টি, রশিদ ও নবী নেন ২টি করে উইকেট।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD