বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

ইবিএল ইন্সপায়ারিং উইমেন অ্যাওয়ার্ড ২০২৩ পেলেন ১৫ ভিন্নভাবে সক্ষম নারী

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩ ৪:১৫ pm

সুবর্ণ নাগরিক ফাউন্ডেশনের সহযোগিতায় ইস্টার্ন ব্যাংক পিএলসি (ইবিএল) আজ তাদের গুলশানস্থ প্রধান কার্যালয়ে ‘ইবিএল ইন্সপায়ারিং উইমেন অ্যাওয়ার্ডস ২০২৩’ এর আয়োজন করে। অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে পনের জন ভিন্নভাবে সক্ষম নারীকে পুরস্কৃত করা হয়। স্ব স্ব ক্ষেত্রে কঠোর পরিশ্রম ও উল্লেখযোগ্য অর্জনের স্বীকৃতি প্রদানের লক্ষ্যে ইন্সপায়ারিং উইমেন অ্যাওয়ার্ড প্রবর্তন করা হয়েছে।

ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক এম. খোরশেদ আনোয়ার পুরস্কারপ্রাপ্ত নারীদের প্রত্যেকের হাতে একটি ক্রেস্ট এবং পঁচিশ হাজার টাকার চেক তুলে দেন। বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন গভর্নর ডঃ আতিউর রহমান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ইবিএলকে ধন্যবাদ জানিয়ে ড. আতিউর রহমান বলেন, “ বর্তমানে মানবিক, টেকসই ও সবুজ ব্যাংকিং অনেক দূর এগিয়ে গেছে। এ ধরনের উদ্যোগ আমাদেরকে উৎসাহিত করে এবং একটি ইতিবাচক ও সম্ভাবনাময় বাংলাদেশ সম্পর্কে ভাবতে অনুপ্রাণিত করে।“

আলী রেজা ইফতেখার তার বক্তব্যে বলেন, “ইবিএল নারীর ক্ষমতায়নে দৃঢ়ভাবে বিশ্বাস করে। আমরা মনে করি বাংলাদেশের কর্মশক্তির ক্ষেত্রে নারীদের বৃহত্তর অংশগ্রহণ ব্যাতীরেকে ২০৪১ সাল নাগাদ উন্নত বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন সম্ভব নয়। ইন্সপায়ারিং উইমেন অ্যাওয়ার্ড ২০২৩ এর মাধ্যমে নারীর ক্ষমতায়নে আমাদের প্রতিশ্রুতির প্রতিফলন ঘটেছে। ব্যবসার ক্ষেত্রে নারীদের প্রশংসনীয় কাজকে স্বীকৃতি প্রদান করতে পারাটা আমাদের জন্য সম্মান ও গর্বের বিষয়”।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সুবর্ণ নাগরিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আসিফ ইকবাল চৌধুরী, স্পর্শ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট এবং স্পর্শ ব্রেইল প্রকাশনার প্রতিষ্ঠাতা নাজিয়া জাবিন, ঢাকা উইমেন চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট নাজ ফারহানা আহমেদ, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক ডঃ মোঃ জাহাঙ্গীর আলম, স্পেশাল অলিম্পিক বাংলাদেশের চেয়ারপার্সন ডঃ শামীম মতিন চৌধুরী, ইউএনডিপি’র ইয়ুথ কোঅর্ডিনেটর মাহমুদুল হাসান, ইবিএল অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আহমেদ শাহীন, হেড অফ লায়াবিলিটি এন্ড ওয়েলথ ম্যানেজমেন্ট শারমিন আতিক, হেড অফ প্রায়োরিটি এন্ড উইমেন ব্যাংকিং তানজেরি হক।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD