মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন

ইয়ং সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ড চালু করলো আইএসডি

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩ ৫:১০ pm

শিক্ষার্থীদের মাঝে পরিবেশ সম্পর্কে আরও সচেতনতা বৃদ্ধিতে ইয়ং সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ড চালু করেছে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি)।

প্রতি বছরের ২৬ অক্টোবর বৈশ্বিকভাবে সাসটেইনেবিলিটি দিবস পালন করা হয়। এ বছরের প্রতিপাদ্য #বিটপ্লাস্টিকপল্যুশন। এ প্রতিপাদ্যের সাথে মিল রেখে প্লাস্টিক দূষণ রোধে সবচেয়ে সৃজনশীল ও উদ্ভাবনী ধারণার প্রকল্পগুলোকে এই পুরস্কার দেওয়া হবে।

আইএসডি জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) মাধ্যমে অনুপ্রাণিত হয়ে পরিবেশগত সাসটেইনেবিলিটি নিশ্চিত করার ক্ষেত্রে সচেতনতা বাড়াতে কার্যকর ও উদ্ভাবনী উপায় নিয়ে কাজ করছে। এসডিজি’র যেকোনো একটি লক্ষ্যমাত্রার সাথে মিলে যায় এমন টেকসই ও কার্যকর প্রকল্প স্কুলে প্রদর্শনের ওপর আইএসডি’র শিক্ষার্থীদের পুরস্কৃত করা হবে।

এ বিষয়ে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকার ডিরেক্টর স্টিভ ক্যাল্যান্ড-স্কোবল বলেন, “আমাদের পৃথিবীর প্রাকৃতিক সম্পদ ধীরে ধীরে নিঃশেষ হয়ে আসছে। পাশাপাশি, আমাদের আগের করা কাজের বিভিন্ন নেতিবাচক প্রভাবও মোকাবিলা করতে হচ্ছে। আমাদের এই কার্যক্রম আইএসডির শিক্ষার্থীদের জ্ঞান ও উদ্যম সহ গড়ে তুলবে, যা তাদের সচেতন বৈশ্বিক নাগরিক হিসেবে এসডিজি নিয়ে বুঝতে ও এর সাথে সম্পৃক্ত হতে সহায়তা করবে।”

তিনি আরও বলেন, “আমাদের শিক্ষার্থীরা সাসটেইনেবিলিটি নিশ্চিত করার ক্ষেত্রে ইতোমধ্যে অসাধারণ ও অনন্য চিন্তাভাবনা ও উদ্যোগের বিকাশ ঘটিয়েছে। আমরা আইএসডি ক্যাম্পাসে এ বছরের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে এই বিষয়টি উদযাপন করবো”

উল্লেখ্য, আইএসডিতে একটি গ্রিন কমিটি রয়েছে যারা কমিউনিটির সকল ক্ষেত্রে সাসটেইনেবিলিটিকে একটি কেন্দ্রীয় মূল্যবোধ ও অনুশীলন হিসেবে সামনে এগিয়ে নিতে নিরলস কাজ করছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD