রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন

ইসরায়েলে ফিলিস্তিনি বন্দির সংখ্যা দ্বিগুণ

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩ ১১:৩১ pm

ইসরায়েল-হামাস সংঘাত শুরুর পর দুই সপ্তাহে কয়েক হাজার ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে ইসরায়েল। সংঘাতের আগে ইসরায়েলের কারাগারে যত ফিলিস্তিনি বন্দি ছিলেন এখন তা দ্বিগুণ হয়ে ১০ হাজার ছাড়িয়েছে। শনিবার (২১ অক্টোবর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

বৃহস্পতিবার বিকালে ফিলিস্তিনি কর্মকর্তারা জানিয়েছে, ৭ অক্টোবর ইসরায়েল-ফিলিস্তিন সংঘাতের পূর্বে ইসরায়েলের কারাগারে পাঁচ হাজার ২০০ ফিলিস্তিনি বন্দি ছিলেন। এখন বন্দি সংখ্যা বেড়ে ১০ হাজারের বেশি হয়েছে।

কর্মকর্তা ও মানবাধিকার সংগঠনের দেওয়া তথ্য অনুসারে, ইসরায়েল গত দুই সপ্তাহে গাজা থেকে চার হাজার ফিলিস্তিনি শ্রমিককে গ্রেফতার করেছে। তাদের সবাই ইসরায়েলে কাজ করতেন। এখন তাদেরকে ইসরায়েলের সামরিক ঘাঁটিতে আটকে রাখা হয়েছে।

গাজা ছাড়াও বিভিন্ন জায়গা থেকে আরও এক হাজার ৭০ জন ফিলিস্তিনিকে আটক করা হয়েছে। পূর্ব জেরুজালেম ও পশ্চিম তীরে সেনা অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত আজ ১৫তম দিনে গড়িয়েছে। ইসরায়েলের বোমা হামলায় চার হাজার ৩৮৫ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। অপর দিকে হামাসের হামলায় এক হাজার ৪০০ ইসরায়েলি নিহত হয়েছেন।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD