সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:১৬ অপরাহ্ন

ইসরায়েল গাজা দখল করলে তা হবে বড় ভুল: বাইডেন

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩ ১০:৩৭ am
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ছবি- সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ইসরায়েল গাজা দখলের চেষ্টা করলে তা হবে একটি ‘বড় ভুল’। সিবিএস নিউজের প্রোগ্রাম ৬০ মিনিটস-এর স্কট পেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এই মন্তব্য করেন।

সোমবার (১৬ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

বাইডেন আরও বলেন, তিনি গাজায় একটি মানবিক করিডোর চালু করাকে সমর্থন করেন, যা মানুষকে অবরুদ্ধ এই ভূখণ্ড থেকে বের হওয়ার সুযোগ দেবে, সেইসঙ্গে গাজায় খাদ্য ও পানিসহ মানবিক সহায়তা বিতরণের সুযোগ মিলবে।

বাইডেন আরও জানিয়েছেন, ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসকে সম্পূর্ণরূপে নির্মূল করতে হবে বলে তিনি বিশ্বাস করেন।

সাক্ষাৎকারে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘হামাস ফিলিস্তিনি জনগণের সবার প্রতিনিধিত্ব করে না’। হামাসকে সম্পূর্ণরূপে নির্মূল করতে চান তিনি।

গাজা অভিযানে মার্কিন সেনারা অংশ নেবে কিনা এমন প্রশ্নের জবাবে বাইডেন বলেন, ‘আমি মনে করি এর প্রয়োজন নেই। ইসরায়েলের সুদক্ষ সেনাবাহিনী আছে। তাদের যা যা প্রয়োজন আমরা তা দিয়ে সহায়তা করবো।’

গত ৭ অক্টোবর হামাস ইসরায়েলে অতর্কিত হামলা চালানোর পর যুক্তরাষ্ট্র দেশটির সমর্থনে ইতোমধ্যে দুইটি রণতরী পূর্ব ভূমধ্যসাগরে মোতায়েন করেছে।

সোমবার এএফপির একটি প্রতিবেদনে বলা হয়েছে, আগামী দিনে জো বাইডেন ইসরায়েল সফর করবেন। তবে এখনো এ সফরের কোনো কিছু চূড়ান্ত করা হয়নি বলে নাম প্রকাশ না করার শর্তে প্রেসিডেন্ট কার্যালয়ের একজন কর্মকর্তা সংবাদমাধ্যমটিকে জানিয়েছেন।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD