মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন

‘ইসিকে বলা হয়েছে, সরকারের কথা না শুনলে সিনহার পরিণতি হবে’

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩ ৮:৩৩ pm

প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য নির্বাচন কমিশনারদেরকে সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার পরিণতির ভয় দেখিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকালে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, এমনও শোনা গেছে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য নির্বাচন কমিশনারদেরকে বলা হয়েছে আপনারা যদি আমাদের কথা না শুনেন, সরকারের কথা না শোনেন তাহলে আপনাদের সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার পরিণতি হবে। এই ভয় দেখিয়েই তফসিল ঘোষণা করা হয়েছে। সর্বমহলে এই কথা প্রচারিত আজকে।

তিনি বলেন, নিজের সিংহাসন ধরে রাখার জন্য সরকার মরিয়া হয়ে উঠেছে। অত্যাচার নির্যাতনের পৈচাশিকতা দিনকে দিন নতুন মাত্রায় যোগ হচ্ছে। তারা মনে করছে এদেরকে অদৃশ্য করে দিলে আমাদের শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি এগুলো সফল হবে না। কিন্তু এই বিপুল জনতরঙ্গের মধ্যে আপনারা কয়জনকে গ্রেপ্তার করবেন, কয়জনকে অদৃশ্য করে দেবেন?

নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপির এ নেতা বলেন, নির্বাচন কমিশনের স্বতন্ত্র সত্ত্বা-স্বাধীনতা বলতে কিছু নেই। তারা আবার অবাধ সুষ্ঠু নির্বাচনের কথা বলেছেন। সরকারের চাপে পড়ে তারা নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন।

মানুষ অত্যন্ত ঘৃণাভরে এই তফসিলকে প্রত্যাখ্যান করেছে দাবি করে তিনি বলেন, সবাই মনে করছে এই নির্বাচন কমিশন একটি পা ও ফেলতে পারবে না শেখ হাসিনার কথার বাইরে গিয়ে। শেখ হাসিনার চোখ রাঙানিতে তাদেরকে কাজ করতে হবে। এই আজ্ঞাবহ নির্বাচন কমিশনারদের অধীনে কখনোই সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD