মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সের সঙ্গে সড়ক সংযোগ বাড়াতে রাজউকের সহায়তা চান ফারুক

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩ ৪:২০ pm

গত ২৮ নভেম্বর বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) এর সভাপতি ফারুক হাসানের সঙ্গে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর চেয়ারম্যান মোঃ আনিসুর রহমান মিয়া সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় বিজিএমইএ এর সাবেক সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান ও বর্তমান সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান (কচি) উপস্থিত ছিলেন।

রাজউক থেকে উপস্থিত ছিলেন মোহাম্মদ নুরুল ইসলাম, সদস্য (এস্টেট এন্ড ল্যান্ড); মেজর (ইঞ্জি.) শামসুদ্দিন আহমেদ চৌধুরী (অবঃ), সদস্য (উন্নয়ন); মোঃ নাসির উদ্দিন, সদস্য (পরিকল্পনা); এএসএম রায়হানুল ফেরদৌস, প্রধান প্রকৌশলী এবং তাজিনা সারোয়ার, পরিচালক (জোন- ৩)।

তারা ঢাকার উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সের সঙ্গে সড়ক সংযোগ বাড়ানোসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।
বৈঠকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বাংলাদেশের অর্থনীতির একটি গুরুত্বপূর্ণ স্তম্ভ, তৈরি পোশাক শিল্পের বিকাশে বিজিএমইএ এর গুরুত্বপূর্ণ ভূমিকা তুলে ধরে উত্তরায় একটি ল্যান্ডমার্ক হিসেবে বিজিএমইএ কমপ্লেক্সের তাৎপর্য তুলে ধরেন।
তিনি বিজিএমইএ কর্তৃক রপ্তানিমুখী পোশাক কারখানাগুলোকে প্রয়োজনীয় সেবাদানের কার্যক্রমগুলো, বিশেষ করে ইউডি ইস্যু করার মতো সেবাগুলো (পোশাক শিল্পের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ন) অবহিত করেন।

ফারুক হাসান বিজিএমইএ কমপ্লেক্সে প্রতিদিন বিভিন্ন পোশাক কারখানার উল্লেখযোগ্য সংখ্যক কর্মকর্তাদের আসা-যাওয়ার উল্লেখ করে সড়ক নির্মাণ ও মেরামতের জন্য, বিশেষ করে উত্তরার ১২ নম্বর সেক্টরের সাথে বিজিএমইএ কমপ্লেক্সেকে সংযোগকারী সড়ক নির্মানের জন্য রাজউক’কে ধন্যবাদ জানান।

তিনি বলেন, সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন এই এলাকার দৈনন্দিন যাত্রীদের জন্য যোগাযোগকে সহজতর করেছে।

বৈঠকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান উত্তরা জসিমউদ্দিনের সঙ্গে বিজিএমইএ কমপ্লেক্সের সংযোগ সড়কের প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করেন এবং এটি নির্মাণে রাজউকের সহযোগিতা কামনা করেন।

তিনি বিজিএমইএ কমপ্লেক্সের আশপাশের লেক সংরক্ষণে সহযোগিতা প্রদানের জন্যও অনুরোধ জানান।

রাজউক চেয়ারম্যান মোঃ আনিসুর রহমান মিয়া বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের কথাগুলো মনোযোগ সহকারে শ্রবণ করেন এবং বিজিএমইএ কমপ্লেক্স এলাকায় সড়ক যোগাযোগের উন্নয়নে প্রযোজনীয় সকল ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD