রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন

উন্নয়ন পরিকল্পনাসমূহ এগিয়ে নিতে বাংলাদেশে পরিচালক নিয়োগ করেছে ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ মে, ২০২৪ ৮:০২ pm

 

ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট তাদের প্রথম বাংলাদেশ পরিচালক হিসেবে ইশরাত ওয়ারিসকে নিয়োগ দিয়েছে। ব্রিটেনের মহামান্য রাজা তৃতীয় চার্লস নেতৃস্থানীয় ব্রিটিশ এশিয়ান ব্যবসায়ীদেরকে সঙ্গে নিয়ে ২০০৭ সালে ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট প্রতিষ্ঠা করেন। এখন পর্যন্ত এই ট্রাস্ট দক্ষিণ এশিয়া জুড়ে ১২ মিলিয়নেরও বেশি মানুষকে সহায়তা করেছে এবং বর্তমানে তারা বাংলাদেশে বৃহত্তর উন্নয়ন ও এর প্রভাব নিশ্চিত করতে অঙ্গীকারাবদ্ধ।

ইশরাত এক দশকেরও বেশি সময় ধরে জলবায়ু প্রযুক্তি ও উন্নয়নমূলক খাতে দীর্ঘস্থায়ী সামাজিক প্রভাব সৃষ্টিকারী বিভিন্ন কমিউনিটি-ভিত্তিক প্রোগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ইতিপূর্বে তিনি বিশ্বব্যাংক, ব্র্যাক এবং এসওএল শেয়ার নামক প্রতিষ্ঠানসমূহে কাজ করেছেন।

ইশরাতকে নির্দেশনা ও পরামর্শ দিয়ে সহায়তা করবেন ব্রিটিশ এশিয়ান ট্রাস্টের বাংলাদেশ উপদেষ্টা পরিষদ, যার নেতৃত্বে আছেন বেক্সিমকোর গ্রুপ সিইও শায়ান এফ রহমান, এবং উপদেষ্টা মন্ডলীতে আরও রয়েছেন ফারুক সোবহান, রুনা খান ও এলথেম কবির।

ট্রাস্টের বাংলাদেশ উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান শায়ান এফ রহমান বলেন, “আমাদের প্রথম পরিচালক হিসেবে ইশরাতকে নিয়োগ দিতে পেরে আমরা বেশ আনন্দিত। তার সমৃদ্ধ অভিজ্ঞতার ভাণ্ডার থেকে তিনি বাংলাদেশে আমাদের কর্মসূচিগুলোর উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।”

ইশরাত জানান, “ব্রিটিশ এশিয়ান ট্রাস্টে যোগ দিয়ে এবং বাংলাদেশে আমাদের প্রচেষ্টার নেতৃত্ব দেয়ার সুযোগ পেয়ে আমি রোমাঞ্চিত। সামাজিক এবং পরিবেশগত দীর্ঘস্থায়ী প্রভাব সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন উদ্ভাবনী উপায় নিয়ে আমাদের কর্মীদল ও উপদেষ্টা পরিষদের সাথে কাজ করার জন্য আমি খুবই উদ্বেলিত।”

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD