সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

এনএসইউতে ‘ব্যাংকিং সেক্টরে আইনজীবী’ শীর্ষক আইন আলোচনা

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩ ৪:১৪ pm

নর্থ সাউথ ইউনিভার্সিটির আইন বিভাগের আয়োজনে ১৮ অক্টোবর, ২০২৩ ‘ব্যাংকিং সেক্টরে আইনজীবী’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের গ্রুপ লিগ্যাল অ্যাফেয়ার্স ডিভিশনের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও বিভাগীয় প্রধান ব্যারিস্টার শাফায়াত উল্লাহ।

আইন বিভাগের চেয়ারম্যান আরাফাত হোসেন খান উদ্বোধনী বক্তব্য দিয়ে আলোচনা অনুষ্ঠান শুরু করেন। তিনি আইনের বৈচিত্র্যময় প্রকৃতির সঙ্গে বিভিন্ন বিষয়ের সঙ্গে এর সংযোগ তুলে ধরেন।

ব্যারিস্টার শাফায়াত উল্লাহ কর্পোরেট ব্যাংকিংয়ে তার কর্মজীবনের পরিবর্তনের কথা তুলে ধরেন। তিনি অসামঞ্জস্যপূর্ণ পদ্ধতি এবং অপর্যাপ্ত ডকুমেন্টেশনের জন্য সাধারণ আইনি অসুবিধাগুলি উল্লেখ করেন। দৈনন্দিন কার্যক্রমে পরামর্শ, খসড়া প্রণয়ন ও আইনি সম্মতি নিশ্চিত করতে আইনজীবীদের গুরুত্বপূর্ণ ভূমিকার ওপরও গুরুত্বারোপ করেন তিনি। এছাড়া শিক্ষার্থীদের পর্যবেক্ষণের প্রতি দক্ষতা বাড়াতেও পরামর্শ দেন তিনি।

প্রশ্নোত্তর পর্বে অধ্যাপক ড. রিজওয়ানুল ইসলাম ব্যাংকের আইনজীবীদের কোম্পানি সেক্রেটারিদের সাথে তুলনা করেন। তিনি আদালত কক্ষের জটিলতার উপর জোর দেন। প্রশ্নোত্তরে নন-পারফর্মিং লোনের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়েও আলোচনা করেন।
বিভাগের ফ্যাকাল্টি নাফিজ আহমেদ ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটান। ব্যাংকে কর্মরত আইনজীবীদের আইনি মর্যাদা নিয়েও আলোচনা করেন তিনি।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন নর্থ সাউথ ইউনিভার্সিটির আইন বিভাগের প্রভাষক তাসনিম হাসান সারা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাইকা ইসলাম ও শামসুর রহমান।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD