শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন

এনএসইউতে সিপিসির আয়োজনে ফার্মাসিউটিক্যাল ক্ষেত্রে ক্যারিয়ার গড়তে আগ্রহী শিক্ষার্থীদের জন্য বিশেষ সেমিনার

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩ ৬:৩১ pm

নর্থ সাউথ ইউনিভার্সিটির ক্যারিয়ার অ্যান্ড প্লেসমেন্ট সেন্টার (সিপিসি) ‘দ্য ফার্মা ট্রুপারস: সেট আপ ইউর ক্যারিয়ার ইন দ্য ফার্মা ইন্ডাস্ট্রি’ শীর্ষক সেমিনারের আয়োজন করেছে। এই সেমিনারের মূল উদ্দেশ্য ছিলো ফার্মাসিউটিক্যাল ক্ষেত্রে ক্যারিয়ার গড়তে আগ্রহী শিক্ষার্থীদের জন্য নির্দেশনা ও অভিজ্ঞতা বিনিময়।

সেমিনারে স্বাগত বক্তব্য তুলে ধরেন ক্যারিয়ার অ্যান্ড প্লেসমেন্ট সেন্টারের (সিপিসি) পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ খসরু মিয়া। বক্তব্যে তিনি বর্তমান বিশ্বে ফার্মাসিউটিক্যাল শিল্পের গুরুত্ব এবং তরুণ পেশাজীবীদের জন্য এই ক্ষেত্রের সুযোগ-সুবিধা তুলে ধরেন।

সেশনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ম্যানেজার শেখ রাইসুজ্জামান, সিনোভিয়া ফার্মা পিএলসি’র ইনসুলিনের সিনিয়র ডেপুটি ম্যানেজার শোয়েব-উল ইসলাম, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের (বিপিএল) সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার সাইহাম আহমেদ বিন হালিম।

সেমিনারে বিশেষ বক্তারা ফার্মাসিউটিকাল শিল্পের বিভিন্ন সুযোগ, সফল ক্যারিয়ারের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি এবং প্রয়োজনীয় নির্দেশনা ও প্রস্তুতির কৌশলসহ বিভিন্ন বিষয়ে তাদের অভিজ্ঞতা বিনিময় করেন। শিক্ষার্থীরা একটি প্রশ্নোত্তর সেশনেও অংশগ্রহণ করেন এবং শীর্ষ তিন অংশগ্রহণকারীকে পুরষ্কার দেওয়া হয়।

সেমিনারে অংশগ্রহণকারী শিক্ষার্থী ও বক্তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন স্কুল অফ হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সের সিনিয়র লেকচারার মো. অদিত মুক্তাদির পাভেল।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD