বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন

এনএসইউ এবং সিপিডির মধ্যে সমঝোতা স্বারক স্বাক্ষরিত

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩ ৬:২৯ pm

নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) এবং সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) একাডেমিক ও গবেষণা প্রকল্পে সহযোগিতার জন্য একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম এবং সিপিডির নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

সিপিডির বিশেষ ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য, এনএসইউ’র স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সের ডিন অধ্যাপক ড. হাসান মাহমুদ রেজা; স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের ডিন অধ্যাপক ড. হেলাল আহমেদ; স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ফিজিক্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক ড. জাভেদ বারী এবং স্কুল অব হিউম্যানিটিজ অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক ড. আব্দুর রব খান এ সময় উপস্থিত ছিলেন।

অধ্যাপক আতিকুল ইসলাম বলেন, “এই চুক্তি এনএসইউ’র একাডেমিয়া ও গবেষণায় শ্রেষ্ঠত্ব অর্জনের পথে একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত।” সিপিডির সঙ্গে যৌথ গবেষণা যুগান্তকারী ফলাফল বয়ে আনবে এবং দেশের উন্নয়নে অবদান রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ড. দেবপ্রিয় ভট্টাচার্য বলেন, “এই সহযোগিতা সিপিডির গবেষণা এবং টেকসই উন্নয়নের পক্ষে কাজের সাথে সামঞ্জস্যপূর্ণ। এনএসইউ’র সঙ্গে একযোগে আমরা বাংলাদেশের গুরুত্বপূর্ণ আর্থ-সামাজিক চ্যালেঞ্জ মোকাবেলার লক্ষ্যে কাজ করবো।”

ড. ফাহমিদা খাতুন বলেন, “এনএসইউ’র সঙ্গে সিপিডির চুক্তি নতুন নতুন গবেষণা ও জ্ঞান বিনিময়ে সিপিডির অঙ্গীকারের প্রমাণ। এটি উভয় প্রতিষ্ঠানের জন্য যে সুযোগ তৈরি করবে তা নিয়ে আমরা আগ্রহী। তরুণ শিক্ষার্থীদের সাথে নিয়ে একসাথে কাজ করতে চাই।”

এনএসইউ’র এক্সটার্নাল অ্যাফেয়ার্স অফিসের পরিচালক ড. ক্যাথরিন লি’র সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরিবেশ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের ফ্যাকাল্টি মো. সায়ান সাদিক।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD