মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন

এবার ইমরান খানের বিরুদ্ধে ‘প্রতারণামূলক বিয়ের’ মামলা

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩ ৭:৫৫ pm

প্রতারণামূলক বিয়ে ও ব্যভিচারের অভিযোগে মামলা হয়েছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার স্ত্রী বুশরা বিবির বিরুদ্ধে। বুশরা বিবির সাবেক স্বামী খাওয়ার মানেকা তাদের বিরুদ্ধে এ মামলা করেন। পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শনিবার (২৫ নভেম্বর) ইসলামাবাদ পূর্ব সিনিয়র সিভিল জজ কুদরতুল্লাহর আদালতে ৩৪ (সাধারণ অভিপ্রায়), ৪৯৬ (অবৈধ বিয়ে) এবং ৪৯৬বি (ব্যভিচার)-এর অধীনে অভিযোগ দায়ের করেছেন মানেকা।

আদালত শুনানি শেষে মামলায় উল্লেখিত তিন সাক্ষীর প্রতি নোটিশ জারি করেন। তারা হলেন ইস্তেখাম-ই-পাকিস্তান পার্টির সদস্য আউন চৌধুরী, নিকাহ পরিচালনাকারী মুফতি মুহাম্মদ সাঈদ ও মানেকার বাড়ির কর্মচারী লতিফ। মঙ্গলবার (২৮ নভেম্বর) তাদেরকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

গত সপ্তাহের শুরুতে মানেকা অভিযোগ করেন, ইমরান খান বুশরা বিবিকে বিয়ে করায় তার জীবন নষ্ট হয়ে যায়। বুশরার সঙ্গে তার বিবাহিত জীবন নষ্ট করার জন্য ইমরানকে দায়ী করেন তিনি।

১৯৮৯ সালে বুশরা ও মানেকা বিবাহবন্ধনে আবদ্ধ হন। মানেকার অভিযোগ, তালাকের আগে বুশরার সঙ্গে ইমরান খানের পরিচয় হয়। এরপর থেকেই মানেকার অনুপস্থিতিতে তার বাড়িতে অনেক সময় কাটাতেন পিটিআইপ্রধান। যা ছিল অনৈতিক ও অপ্রত্যাশিত। এছাড়া ফোনেও তাদের যোগাযোগ ছিল।

তিনি আরও দাবি করেন, ২০১৭ সালের ১৪ নভেম্বর বুশরাকে তালাক দেন তিনি। ইদ্দতকাল (অপেক্ষার সময়কাল) শেষ হওয়ার আগেই ২০১৮ সালের ১ জানুয়ারি বিয়ে করেন ইমরান ও বুশরা। যা ইসলামিক ও রাষ্ট্রীয় আইনে বিয়ে অবৈধ।

আদালতের কাছে মানেকা আরজি জানিয়েছেন, ন্যায়বিচারের স্বার্থে আইন অনুযায়ী ইমরান ও বুশরাকে তলব করা হোক। তাদের কঠোর শাস্তি দেওয়া হোক।

গত ৫ আগস্ট থেকে কারাগারে আছেন ইমরান। তার বিরুদ্ধে অনেকগুলো মামলা আছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD