শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

এবার পশ্চিম তীরের মসজিদে বিমান হামলা চালালো ইসরায়েল

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩ ১:১৫ pm

রোববার (২২ অক্টোবর) ভোরে অধিকৃত পশ্চিম তীরের জেনিন শরণার্থী শিবিরের একটি মসজিদে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তত ১ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

হামলার কথা স্বীকার করে ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, রোববার ভোরে আল-আনসার মসজিদে চালানো এই হামলায় হামাস এবং ইসলামিক জিহাদের বেশ কয়েকজন ‘সন্ত্রাসী’ নিহত হয়েছেন, যারা ইসরায়েলের ওপর হামলা চালানোর পরিকল্পনায় ওই মসজিদ ভবনটিকে কমান্ড সেন্টার হিসেবে ব্যবহার করে আসছিলেন।

ইসরায়েলের সামরিক কর্মকর্তারা বলছেন, হামলায় নিহতরা ‘খুব দ্রুতই’ আরও একটি হামলার চালানোর পরিকল্পনা করছিল। সাম্প্রতিক বেশ কয়েকটি হামলার সঙ্গেও তারা জড়িত ছিলেন বলে দাবি ইসরায়েলের।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া হামলার ফুটেজে দেখা যায়, মসজিদের বাইরের অংশে ব্যাপক ক্ষতি হয়েছে এবং চিকিৎসকরা ঘটনাস্থলে ছুটে যাচ্ছেন।

এদিকে, আজ ভোরের এই বিমান হামলায় হতাহতের সংখ্যার এখনও নিশ্চিত হওয়া যায়নি।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফার বরাত দিয়ে জেনিনে রেড ক্রিসেন্টের পরিচালক মাহমুদ আল-সাদি জানিয়েছেন, হামলায় একজন নিহত ও তিনজন আহত হয়েছেন। যদিও এর আগে ফিলিস্তিনি চিকিৎসকরা বার্তাসংস্থা রয়টার্সকে বলেছিলেন, হামলায় অন্তত দুইজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

দুই সপ্তাহের বেশি সময় ধরে চলতে থাকা হামাস-ইসরায়েল সংঘর্ষে প্রায় ১০ লাখ মানুষ বাস্তুচ্যুত হয়েছেন বলে জানিয়েছে জাতিসংঘ। এছাড়া, গাজায় ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত অন্তত ৪,৩৮৫ জন নিহত হয়েছেন; অন্যদিকে, ইসরায়েলে হামাসের হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ১,৪০০ জন।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD