রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

এমএফএসের অপব্যবহার রোধে সচেতনতা বাড়াতে লক্ষ্মীপুর জেলা পুলিশ ও বিকাশের সমন্বয় কর্মশালা

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩ ১:১৫ pm

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস)-এর মত গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সেবাকে অপরাধমূলক কর্মকান্ডে ব্যবহার প্রতিরোধে সচেতনতা বাড়াতে দিনব্যাপী এক কর্মশালার আয়োজন করেছে লক্ষ্মীপুর জেলা পুলিশ এবং বিকাশ।

সম্প্রতি শহরের শহীদ কনস্টেবল গিয়াস উদ্দিন ড্রিলশেড-এ অনুষ্ঠিত “মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস এর অপব্যবহার তদন্ত ও প্রতিরোধ” শীর্ষক এই কর্মশালায় অংশ নেন জেলা পুলিশের ৮০ জন তদন্ত কর্মকর্তা। অপরাধী চক্র সম্পর্কে প্রাপ্ত তথ্য কাজে লাগিয়ে কীভাবে তাদের শনাক্ত করা ও আইনের আওতায় আনা যায় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা হয় এই কর্মশালায়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ, পিপিএম। আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ আবু বকর সিদ্দিক, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মোঃ হাসান মোস্তফা স্বপন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ সোহেল রানা; বিকাশ এর ইভিপি ও হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স এ কে এম মনিরুল করিম সহ বিকাশ ও লক্ষ্মীপুর জেলা পুলিশ এর অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

এমএফএস-এর মতো গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সেবাকে অপরাধমূলক কর্মকান্ডে ব্যবহার প্রতিরোধে সারা বছর ধরে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে থাকে বিকাশ। তারই ধারাবাহিকতায় দেশজুড়ে বিভিন্ন জেলার পর এবার লক্ষীপুরে আয়োজিত হলো কর্মশালাটি।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD