মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

এমিরেটস এভিয়েশন ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন পেলেন ৩০২ জন

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪ ৯:৩৪ pm

 

সম্প্রতি দুবাইয়ের এমিরেটস এভিয়েশন ইউনিভার্সিটির ৩৩তম গ্রাজুয়েশন অনুষ্ঠানে সফলভাবে কোর্স সম্পন্নকারী ৩০২ জন উচ্চ দক্ষ পেশাদার ও শিক্ষার্থীদের গ্রাজুয়েশন প্রদান করা হয়। এর মধ্যে ২২৫ জন ব্যাচেলর এবং ৭৭ জন পোস্ট-গ্রাজুয়েশন লাভ করেছেন।

এমিরেটস এয়ারলাইন ও গ্রæপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী এবং একই সঙ্গে ইউনিভার্সিটির আচার্য শেখ আহমেদ বিন সাঈদ আল মাকতুম সকলকে সনদ হস্তান্তর করেন।

৫৫টির অধিক জাতিগোষ্ঠী প্রতিনিধিত্ব করছেন এবারের গ্রাজুয়েটরা। যেসকল বিষয়ে তারা গ্রাজুয়েশন পেয়েছেন তার মধ্যে রয়েছে এভিয়েশন ম্যানেজমেন্ট, এরোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং, এভিয়েশন সেফটি/ সিকিউরিটি, লজিস্টিক্স এন্ড সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট, মেকানিক্যাল এন্ড এয়ারক্র্যাফট মেইন্টেনেন্স ইঞ্জিনিয়ারিং এবং সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং।

আইএটিএ’র ভবিষ্যৎ বানী অনুযায়ী ২০২৪ সালে এভিয়েশন শিল্পে রেকর্ড পরিমান ২৫.৭ বিলিয়ন মার্কিন ডলারের অধিক নেট মুনাফা অর্জিত হবে। অন্যদিকে, এয়ারপোর্ট কাউন্সিল ইন্টারন্যাশনাল আশা করছে যে, ২০২৪ সালে আকাশ যাত্রীর সংখ্যা বৃদ্ধি পেয়ে ৯.৪ বিলিয়নে দাঁড়াবে, যা ২০১৯ সালে ছিল ৯.২ বিলিয়ন।

এমিরেটস গ্রæপের এডুকেশন আর্ম হিসেবে পরিচিত ‘এমিরেটস এভিয়েশন ইউনিভার্সিটি’ ১৯৯১ সালে প্রতিষ্ঠা লাভ করে। বর্তমানে বিশ্ববিদ্যালয়টিতে এভিয়েশন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আন্ডার গ্রাজুয়েট, পোস্ট-গ্রাজুয়েট এবং গবেষণা প্রোগ্রাম পরিচালিত হচ্ছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD