মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন

এমিরেটস, বাটিক এয়ার কোডশেয়ার চুক্তি

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩ ২:২৫ pm

এমিরেটস এয়ারলাইন এবং মালয়শিয়ার বাটিক এয়ার একটি কোড শেয়ার চুক্তি স্বাক্ষরের ঘোষণা করেছে। এর ফলে এমিরেটস যাত্রীরা কুয়ালালামপুর আন্তরর্জাতিক বিমানবন্দর থেকে বাটিক এয়ারের ফ্লাইটে মালয়শিয়ার পাচটি অভ্যন্তরীণ এবং দক্ষিণ পূর্ব এশিয়ার তিনটি আঞ্চলিক গন্তব্যে একই টিকেটে নিরবিচ্ছিন্নভাবে ভ্রমণ করার সুযোগ পাবেন।

চুক্তির অধীনে পেনাং, কুচিং, কোটা কিনাবালু, লাঙ্কাভি, জোহর বারু, ডেনপাসার, জাকার্তা এবং সিংগাপুরে পরিচালিত বাটিক এয়ারের ফ্লাইটে এমিরেটস কোড যুক্ত হবে।

এমিরেটস যাত্রীরা চুড়ান্ত গন্তব্যে যাত্রার পূর্বে কুয়ালালামপুরে স্টপওভার সুবিধাও গ্রহণ করতে পারবেন। এছাড়াও উভয় এয়ারলাইনের মধ্যে সম্পাদিত ইন্টারলাইন চুক্তির আওতায় এমিরেটস যাত্রীরা কুয়ালালামপুর থেকে পরিচালিত বাটিক এয়ারের ফ্লাইটে অতিরিক্ত আটটি গন্তব্যে ভ্রমণ সুবিধা পাবেন।

১৯৯৬ সাল থেকে এমিরেটস মালয়শিয়ায় তাদের ফ্লাইট কার্যক্রম শুরু করে এবং বর্তমানে কুয়ালালামপুরে সপ্তাহে ২১ টি ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে এমিরেটসের ৩০টি কোডশেয়ার, ১১টি ইন্টারমোডাল এবং ১১৮টি ইন্টারলাইন পার্টনার রয়েছে।

এমিরেটস বর্তমানে ঢাকা থেকে সপ্তাহে ২১টি ফ্লাইট পরিচালনা করে। যাত্রীরা বিশ্বের ১৩০টির অধিক গন্তব্যে ভ্রমণের জন্য ভায়া দুবাই সুবিধাজনক সংযোগ পাচ্ছেন। এমিরেটসই একমাত্র এয়ারলাইন যারা বাংলাদেশ থেকে ‘ফার্স্ট ক্লাস’ সেবা অফার করে থাকে।

 

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD