রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

এসএমই লোন অরিজিনেশন সিস্টেম চালুর স্বীকৃতিস্বরূপ আইবিএস ইন্টেলিজেন্স গ্লোবাল ফিনটেক অ্যাওয়ার্ড অর্জন করেছে ব্র্যাক ব্যাংক

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩ ৫:৪৫ pm

এসএমই গ্রাহকদের জন্য ‘লোন অরিজিনেশন সিস্টেম’ বাস্তবায়নের স্বীকৃতিস্বরূপ আইবিএস ইন্টেলিজেন্স গ্লোবাল ফিনটেক ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২৩ জিতেছে ব্র্যাক ব্যাংক।

‘বেস্ট ডিজিটাল লেন্ডিং অ্যান্ড কালেকশনস ইমপ্লিমেন্টেশন’ বিভাগে ব্র্যাক ব্যাংকের সাথে এই আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করেছে ব্যাংকের এই সল্যুশনস বাস্তবায়নকারী সফটওয়্যার কোম্পানি ভিফিন সল্যুশনস প্রাইভেট লিমিটেড কোম্পানিও।

২৪ নভেম্বর ২০২৩ ভারতের মুম্বাইতে আয়োজিত ‘আইবিএস ইন্টেলিজেন্স গ্লোবাল ফিনটেক ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২৩’ অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন আনুষ্ঠানিকভাবে পুরস্কারটি গ্রহণ করেন। এই শীর্ষস্থানীয় বৈশ্বিক আর্থিক প্রযুক্তি গবেষণা, সংবাদ বিশ্লেষণ এবং পরামর্শ প্রদানকারী প্রতিষ্ঠান আইবিএস ইন্টেলিজেন্সের প্রধান কার্যালয় যুক্তরাজ্যে অবস্থিত, যারা বার্ষিক পুরস্কার প্রদানের মাধ্যমে ব্যাংকিং এবং ফাইন্যান্সে শ্রেষ্ঠত্ব অর্জনকারী এবং উদ্ভাবনে বিনিয়োগকারী প্রতিষ্ঠানসমূহকে পুরস্কৃত করে থাকে।

লোন অরিজিনেশন সিস্টেম ই-ল্যাপ (e-LAP)- এর অত্যাধুনিক এন্ড-টু-এন্ড ডিজিটাল সক্ষমতার কারণে ব্র্যাক ব্যাংক এখন আগের চেয়ে দ্রুত ঋণ বিতরণ করতে পারে। এর ফলে এসএমই ইকোসিস্টেমে উত্পাদনশীলতা এবং দক্ষতা পূর্বের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে। এই সল্যুশনটি ডিজিটাল টুলের মাধ্যমে ফাস্ট-ট্র্যাক ফাইন্যান্সিং করতে সক্ষম। বিশেষ করে তৃণমূল পর্যায়ের এসএমই’দেরকে ব্যাপকভাবে উপকৃত করার পাশাপাশি এটি গ্রাহকদেরও আনন্দদায়ক ব্যাংকিং এবং বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করবে।

এই মর্যাদাপূর্ণ পুরস্কারের বিষয়ে মন্তব্য করতে গিয়ে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “এসএমই-কেন্দ্রিক ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংক সবসময়ই এসএমই উদ্যোক্তাদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে সচেষ্ট থাকে। এসএমই খাতে দীর্ঘদিনের অভিজ্ঞতার কারণে আমরা জানি যে, এসএমই ব্যবসায়ীদের বিভিন্ন ব্যবসায়িক প্রয়োজনীয়তা পূরণের জন্য দ্রুত ঋণপ্রাপ্তি অত্যন্ত জরুরি। লোন অরিজিনেশন সিস্টেম লোন প্রসেসিং টাইম ব্যাপকভাবে হ্রাস করার মাধ্যমে এসএমই ব্যবসাগুলোকে প্রতিযোগিতামূলক এবং দ্রুত-পরিবর্তনশীল ব্যবসায়িক পরিবেশের সাথে তাল মিলিয়ে চলতে সাহায্য করবে। ই-ল্যাপ ব্র্যাক ব্যাংকের এসএমই-রূপান্তর যাত্রা ব্যাপকভাবে ত্বরান্বিত করবে। আমাদের ডিজিটাল সক্ষমতার স্বীকৃতিস্বরূপ এই আন্তর্জাতিক পুরস্কারটি অর্জন করতে পেরে আমরা সত্যিই অনেক সম্মানিত বোধ করছি। সামনের দিনগুলোতে আমরা আমাদের গ্রাহকদের সর্বোত্তম সেবা প্রদানের লক্ষ্যে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার করে যাবো।”

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD