শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

ওয়ানডে বিশ্বকাপ খেলে কত টাকা পেল টাইগাররা

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩ ৫:২৬ pm

এবারের বিশ্বকাপ ক্রিকেট শুরুর আগে বাংলাদেশ কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেছিলেন, টাইগারদের লক্ষ্য সেমিফাইনালে খেলা। কিন্তু প্রথম ম্যাচটির পরেই হারের বৃত্তে ঢুকে যায় বাংলাদেশ। টানা ৬ ম্যাচ হেরে সেমিফাইনালে খেলার স্বপ্ন ভেস্তে গেছে সাকিবদের।

নিজেদের অষ্টম ম্যাচে গিয়ে অবশ্য শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশ। এরপর শেষ ম্যাচে আবার অস্ট্রেলিয়ার কাছে বড় ব্যবধানের হার।

সব মিলিয়ে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ থেকে কী পেল বাংলাদেশ? অধিনায়ক সাকিব আল হাসান নেদারল্যান্ডসের কাছে হারার পরই বলে দিয়েছিলেন, এটাই বাংলাদেশের সবচেয়ে বাজে বিশ্বকাপ।

খেলার দিক থেকে প্রাপ্তি বলতে তেমন কিছু না থাকলেও মোটা অংকের অর্থ পুরস্কার পাচ্ছেন টাইগাররা।

এবারের টুর্নামেন্টে প্রথম পর্ব শেষে দলগুলোর মধ্যে অর্থ বণ্টনের হিসাবটা এ রকম—প্রতিটি ম্যাচ জয়ের জন্য দলগুলো পাবে ৪০ হাজার মার্কিন ডলার। আর প্রথম পর্বে খেলার জন্য সব মিলিয়ে পাবে এক লাখ মার্কিন ডলার।

বাংলাদেশ প্রথম পর্বে ম্যাচ জিতেছে ২টি—একটি আফগানিস্তান, অন্যটি শ্রীলঙ্কার বিপক্ষে। এই দুই জয়ের জন্য ৪০ হাজার করে মোট ৮০ হাজার ডলার পাবে বাংলাদেশ দল। এর সঙ্গে প্রথম পর্বে অংশ নেওয়ার জন্য বাড়তি এক লাখ ডলার। সব মিলিয়ে বাংলাদেশ পাচ্ছে ১ লাখ ৮০ হাজার ডলার যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ কোটি টাকা (১ কোটি ৯৭ লাখ ৭৩ হাজার টাকা)।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD