সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন

‘কক্সবাজারে ৪ কেজি হেরোইন ও সাড়ে ৩ কেজি সোনা জব্দ

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ নভেম্বর, ২০২৩ ৯:১৮ pm

কক্সবাজারে বিজিবি পৃথক অভিযান চালিয়ে ৪ কেজি ৩৯৮ গ্রাম হেরোইন এবং ২১টি সোনার বারসহ একজনকে আটক করেছে।

কক্সবাজার বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী জানিয়েছেন, গোপন সংবাদ পেয়ে বিজিবির একটি দল শুক্রবার সকাল ৯টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের বাংলাবাজার স্টেশনের কাছে কুষ্টিয়া থেকে কক্সবাজারমুখী একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালায়। বিজিবি সদস্যরা বাসের মালামাল রাখার বক্স থেকে ৪ কেজি ৩৯৮ গ্রাম হেরোইন জব্দ করেন।

বিজিবি অধিনায়ক জানান, বিজিবির তল্লাশির আগেই হেরোইন বহনকারী যাত্রী বাস থেকে সটকে পড়ায় তাকে আটক করা সম্ভব হয়নি।

অপরদিকে বিজিবি রামু ৩০ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ জানান, বৃহস্পতিবার বিকালে কক্সবাজার-টেকনাফ মহাসড়কের মরিচ্যা যৌথ চেকপোস্টের কাছে টেকনাফ থেকে চট্টগ্রামমুখী মালবাহী একটি কাভার্ডভ্যানে তল্লাশি চালায় বিজিবি। সে সময় দেহ তল্লাশি করে সাড়ে তিন কেজি সমপরিমাণের ২১টি সোনার বারসহ এক যাত্রীকে আটক করা হয়।

জব্দ সোনার আনুমানিক বাজারমূল্য প্রায় তিন কোটি এক লাখ বিশ হাজার টাকা বলে বিজিবির প্রেস রিলিজে জানানো হয়।

আটক ব্যক্তি একজন চোরাকারবারি এবং সে নারায়ণগঞ্জ সদর উপজেলার মাসদাহর গ্রামের মৃত শামসুল ইসলামের ছেলে আবুল মুনছুর (৪০) বলে বিজিবি জানায়। চোরাকারবারিদের কাছ থেকে সোনার বারগুলো ক্রয় করে কাভার্ডভ্যানে ঢাকার দিকে নিয়ে যাচ্ছিল সে।

বিজিবি অধিনায়ক জানান, আটক ব্যক্তি সীমান্ত দিয়ে অবৈধভাবে সোনা চোরাচালানের সঙ্গে জড়িত থাকায় তার বিরুদ্ধে মামলা দায়ের করে রামু থানায় সোপর্দ করা হয়েছে। জব্দ সোনার বারগুলো কক্সবাজার ট্রেজারি অফিসে জমা করা হয়েছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD