মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

কিউইদের ১৩৭ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩ ১২:২৫ pm

দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টে স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড। ম্যাচের চতুর্থ দিনে দুর্ভেদ্য হয়ে উঠেছে মিরপুরের উইকেট। নিয়মিত উইকেট হারাতে থাকে টাইগাররা। শেষ পর্যন্ত জাকির হাসানের হাফসেঞ্চুরিতে ভর করে দ্বিতীয় ইনিংসে ১৪৪ রান করেছে বাংলাদেশ। ফলে কিউইদের ১৩৭ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ।

শনিবার (৯ ডিসেম্বর) ২ উইকেটে ৩৮ রান নিয়ে চতুর্থ দিন শুরু করেছিল বাংলাদেশ। জাকির হাসান ১৬ ও মুমিনুল হক শূন্য রানে ক্রিজে নেমেছিলেন। জাকির আক্রমণ শুরু করেন দ্বিতীয় ওভার থেকেই। মুমিনুল তখন হাত খুলতে শুরু করেন কেবল। কিন্তু ১০ রান করার পর অ্যাজাজ প্যাটেলের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে মাঠ ছাড়তে হয় তাকে।

মুশফিকুর রহিমও বেশিক্ষণ টিকতে পারেননি। ব্যক্তিগত ৯ রানে মিচেল স্যান্টনারের বলে ড্যারেল মিচেলকে ক্যাচ দেন তিনি। শাহাদাত হোসেন দিপু আগের ইনিংসে একমাত্র ব্যাটার হিসেবে একশর বেশি বল খেললেও এদিন স্থায়ী হন মাত্র ১১ বল।

মিরপুরের কঠিন উইকেটে ধৈর্য্যের স্বাক্ষর রাখতে পারেননি মেহেদী হাসান মিরাজ ও নুরুল হাসান সোহান। মিরাজ ৩ রান করলেও সোহান আউট হন শূন্য রানে। দুজনকেই শিকারে পরিণত করেন প্যাটেল। নাঈম হাসান ১৯ বলে ৯ রান করে জাকিরকে কিছুক্ষণ সঙ্গ দেন। টাইগারদের আশার বাতি হয়ে টিকে ছিলেন জাকির। কিন্তু তিনিও আউট হন ভুল শট খেলে। ৮৬ বলে ৫৯ রান করেন তিনি। তার ইনিংসে আছে ৬টি চার ও একটি ছয়ের মার। শেষদিকে তাইজুল ইসলাম ও শরিফুল ইসলাম দুজনই পিটিয়ে খেলার চেষ্টা করেন। তাতে ২১ বলে তাইজুল ১৪ ও ৬ বলে শরিফুল করেন ৮ রান।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৬ উইকেট শিকার করেছেন অ্যাজাজ প্যাটেল।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD