শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন

কিউ এস এশিয়া ইউনিভার্সিটি র‌্যাংকিংয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মর্যাদাপূর্ণ অবস্থান

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩ ৪:৫৪ pm

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিং ২০২৪-এ একটি মর্যাদাপূর্ন ‘উচ্চ গবেষণা-নিবিড় বিশ্ববিদ্যালয়’ হিসেবে স্বীকৃত হয়েছে। ৮ নভেম্বর ২০২৩-এ প্রকাশিত অত্যন্ত সম্মানিত কিউএস এশিয়া ইউনিভার্সিটি র‌্যাঙ্কিং-এ এ বছর মূল্যায়ন করা ৮৫৭টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশাল ইউনিভার্সিটি ৪০১-৪৫০ র‌্যাংকিং আর্জন করেছে যা এর উল্লেখযোগ্য গবেষণা অবদান এবং উদ্যোগের প্রমাণ। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) গর্বের সাথে দক্ষিণ এশিয়ার বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে ১০৬তম স্থানে রয়েছে।

বাংলাদেশের বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ৩য় এবং দেশের সমস্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৭ম অবস্থানে রয়েছে। এই আঞ্চলিক প্রশংসা প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়ের মানসম্পন্ন শিক্ষার প্রতিশ্রুতি, সম্মান, খ্যাতি এবং উল্লেখযোগ্য গবেষণা ক্ষমতার প্রতিফলন ঘটায়। উপরন্তু, বৈশ্বিক পরিমন্ডলে, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কিউ এস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিং ২০২৪-এ ১২০১-১৪০০ ব্যান্ডের মধ্যে একটি অবস্থান অর্জন করেছে।

শীর্ষস্থানীয় বিশ্ব র‌্যাঙ্কিং হিসাবে, Quacquarelli Symonds (QS), সবচেয়ে প্রভাবশালী এবং ব্যাপকভাবে অনুসরণ করা বিশ্ববিদ্যালয় র‌্যাঙ্কিংগুলির মধ্যে মর্যাদাপূর্ন একটি হিসাবে স্বীকৃত। এই মর্যাদাপূর্ণ তালিকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)-এর অন্তর্ভুক্তি একটি আন্তর্জাতিক মানের শিক্ষাগত অভিজ্ঞতা প্রদানকারী প্রতিষ্ঠান হিসাবে এর ক্রমবর্ধমান খ্যাতিকে আরও স্পষ্ট করে তুলেছে । মানসম্পন্ন শিক্ষা প্রদান, কর্মসংস্থানের লালন, গবেষণা সম্ভাবনার প্রচার, গবেষণা সহযোগিতা এবং নেটওয়ার্কিং সহজতর করার পাশাপাশি আন্তর্জাতিকীকরণের প্রতিযোগিতামূলকতা বাড়ানোর জন্য বিশ্ববিদ্যালয়ের অঙ্গীকার সবই এর সাফল্যে অবদান রেখেছে।

ডিআইইউ- এর ব্যবস্থাপনা পর্ষদ বিশ্ববিদ্যালয়ের এ সাফল্যে তার সম্মানিত নেতা, নিবেদিত শিক্ষক, পরিশ্রমী কর্মচারী, মেধাবী শিক্ষার্থী, দক্ষ এলামনাই এবং সহায়ক একাডেমিক ও শিল্প অংশীদারদের আন্তরিক অভিনন্দন জানায়। তাদের সম্মিলিত প্রচেষ্টা এবং অটল প্রতিশ্রুতি এই গুরুত্বপূর্ণ মাইলফলক অর্জনে সহায়ক ভ’মিকা পালন করেছে। কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিং ২০২৪-এ ডিআইইউ তার উল্লেখযোগ্য কৃতিত্ব অর্জণ করার কারণে, এটি ক্রমাগত তার শিক্ষাগত মান উন্নত করতে, প্রয়োজন-ভিত্তিক গবেষণার মাধ্যমে সমাজে অবদান রাখতে এবং স্থানীয় এবং বিশ্বব্যাপী অর্থপূর্ণ অংশীদারিত্ব বাড়াতে তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD