মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

কুড়িগ্রামে এমএফএয়ের অপব্যবহার রোধে জেলা পুলিশ ও বিকাশের সমন্বয় কর্মশালা

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩ ৩:৩৩ pm

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস)-এর মতো গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সেবাকে অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহার প্রতিরোধে সম্প্রতি কুড়িগ্রামে দুটি সচেতনতামূলক কর্মশালার আয়োজন করেছে বিকাশ ও কুড়িগ্রাম জেলা পুলিশ। জেলা পরিষদ কমপ্লেক্স অডিটোরিয়াম ও কুড়িগ্রাম পুলিশ লাইন্স-এ আয়োজিত এই কর্মশালা দুটিতে অংশ নেন কুড়িগ্রাম জেলার বিকাশ এজেন্ট, চ্যানেল পার্টনার ও পুলিশ সদস্যরা।

কর্মশালাগুলোতে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রুহুল আমীন। আরও উপস্থিত ছিলেন বিকাশ এর ইভিপি ও হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স এ কে এম মনিরুল করিম সহ বিকাশ ও কুড়িগ্রাম জেলা পুলিশ-এর অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

দিনব্যাপী এই কর্মশালাগুলোতে এজেন্টদেরকে সচেতন করার পাশাপাশি এমএফএস অপব্যবহার করে সংঘটিত অপরাধ ও তা প্রতিরোধে বিকাশ-এর বিভিন্ন পদক্ষেপ নিয়ে বিস্তারিত দিকনির্দেশনা দেয়া হয়। পাশাপাশি, এজেন্ট এবং চ্যানেল পার্টনারদের নিয়ম মেনে ব্যবসা পরিচালনা এবং অপরাধী চক্র চিহ্নিতকরণে স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাকে তথ্য দিয়ে সহায়তা করার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

অন্য দিকে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা অপরাধী চক্র সম্পর্কে প্রাপ্ত তথ্য কাজে লাগিয়ে কীভাবে তাদের শনাক্ত করবেন ও আইনের আওতায় আনতে পারবেন সে সম্পর্কেও বিস্তারিত আলোচনা করা হয়।

সংশ্লিষ্ট সকল আইন কঠোরভাবে প্রতিপালন করে বিকাশ তার প্ল্যাটফর্মকে নিরাপদ রাখতে সর্বাত্মক প্রয়াস অব্যাহত রেখেছে।

এরই অংশ হিসেবে বিকাশ স্বপ্রণোদিত হয়ে এএমএল৩৬০ অ্যাপ এর মাধ্যমে এজেন্টদের সকল কর্মকান্ড তদারকি করে থাকে এবং কোনো ব্যত্যয় হলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে। এসব বিষয়েই এজেন্টসহ সংশ্লিষ্ট সকলকে সচেতন করতে বছরজুড়ে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে থাকে বিকাশ।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD