রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন

ক্লাইমেট ফোকাসড ব্যাংক ইন বাংলাদেশ অ্যাওয়ার্ড পেল ব্র্যাক ব্যাংক

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ২৫ মে, ২০২৪ ৫:৫৭ pm

 

সাসটেইনেবিলিটি কার্যক্রমে দৃঢ় অঙ্গীকারের জন্য ‘ক্লাইমেট-ফোকাসড ব্যাংক ইন বাংলাদেশ অ্যাওয়ার্ড’ জিতেছে ব্র্যাক ব্যাংক।

বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত আচিম ট্রোস্টারের কাছ থেকে পুরস্কারটি গ্রহণ করেন ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চীফ সাসটেইনেবিলিটি অফিসার মো. সাব্বির হোসেন। ইউএসএআইডি, স্রেডা, ইডকল ও বিএসআরইএ’র সহায়তায় ঢাকা ইউনিভার্সিটি ইনস্টিটিউট অব এনার্জি ও গ্রিনটেক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে আয়োজিত জাতীয় নবায়নযোগ্য জ্বালানি সম্মেলন ও গ্রিন এক্সপোর ২৪তম অধিবেশনে এ পুরস্কার হস্তান্তর করা হয়।

গত ২৩ মে ২০২৪ ঢাকা বিশ্ববিদ্যালয়ের নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূত অ্যালেক্স বার্গ ভন লিন্ডে, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) সীতেশ চন্দ্র বাছাড়সহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

টেকসই কর্মপ্রচেষ্টা, নৈতিক অনুশীলনের উপর জোর দেওয়া এবং গ্রিন ফাইন্যান্সিং উদ্যোগকে জোরদার করার ক্ষেত্রে ব্র্যাক ব্যাংকের অবিচল অঙ্গীকারের প্রমাণ এই পুরস্কার।

এই পুরস্কার প্রাপ্তির অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চীফ সাসটেইনেবিলিটি অফিসার মো. সাব্বির হোসেন বলেন, “’ক্লাইমেট-ফোকাসড ব্যাংক ইন বাংলাদেশ অ্যাওয়ার্ড’ অর্জন করে আমরা অত্যন্ত সম্মানিত। আমাদের ব্যবসায়িক মডেল সুশাসন, স্বচ্ছতা, নৈতিকতা ও পরিপালনকে কেন্দ্র করে তৈরি হয়েছে। যা সবুজ প্রকল্পে অর্থায়ন, কুটির, ক্ষুদ্র, অতি ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) ও স্মার্ট কৃষি খাতে প্রকল্প শ্রেষ্ঠত্ব অর্জনের ক্ষেত্রে শক্তিশালী ভিত্তি স্থাপন করেছে। একটি মিশন দ্বারা পরিচালিত প্রতিষ্ঠান হিসাবে আমরা জাতিসংঘের সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলের প্রতি দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ। এই মর্যাদাপূর্ণ স্বীকৃতি আমাদের টেকসই উদ্যোগকে আরও প্রসারিত করতে অনুপ্রাণিত করবে।”

উল্লেখ্য, ব্র্যাক ব্যাংক ২০২২, ২০২১ ও ২০২০ সালে বাংলাদেশ ব্যাংক থেকে শীর্ষ সাসটেইনেবিলিটি রেটিং অর্জন করেছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD