শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন

গাজায় জ্বালানির সরবরাহ করা খুব গুরুত্বপূর্ণ: ইউএনআরডব্লিউএ

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩ ১১:১৫ pm

ফিলিস্তিনের গাজায় জ্বালানি সরবরাহ করা খুব গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী বিষয়ক ত্রাণ ও কর্মসংস্থান সংস্থার (ইউএনআরডব্লিউএ) যোগাযোগ পরিচালক জুলিয়েট তোমা। শনিবার গাজায় সীমিত আকারে ওষুধ ও খাদ্য প্রবেশের অনুমতি দেওয়া হলেও জ্বালানি ছিল না। জ্বালানির অভাবে গাজায় সংকট দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে তিনি এই মন্তব্য করেছেন। শনিবার (২১ অক্টোবর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

জুলিয়েট তোমা আল জাজিরাকে বলেন, জ্বালানি ছাড়া ইউএনআরডব্লিউএ-এর কার্যক্রম অব্যাহত রাখা কঠিন। তাছাড়া গাজায় পানি উত্তোলনের জন্য জ্বালানি খুব গুরুত্বপূর্ণ। তাই গাজায় জ্বালানি আসতে দিতে হবে।

রাফাহ ক্রসিং খুলে দেওয়ার বিষয়ে সাধুবাদ জানিয়ে জুলিয়েট তোমা বলেন, গাজায় ত্রাণবহর পাঠানোর অনুমতি দেওয়া হয়েছে। এটি ভালো খবর।

তিনি জোর দিয়ে বলেছেন, এটি অব্যাহত রাখতে হবে। একবার ত্রাণ সরবরাহ করে বন্ধ করা যাবে না।

সংবাদ সম্মেলনে ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি সাংবাদিকদের বলেন, গাজায় শুধু খাদ্য, পানি ও চিকিৎসা সহায়তা প্রবেশ করবে। কোনও ধরনের জ্বালানি প্রবেশ করবে না।

আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, গাজায় ত্রাণ বহর প্রবেশের জন্য আজ রাফাহ ক্রসিং খুলে দেওয়া হয়েছে। ২০ ট্রাক ত্রাণ সামগ্রী সরবরাহ করার জন্য মিসর ও গাজার মধ্যকার সীমান্ত ক্রসিং এখন উন্মুক্ত।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD