শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন

গাজায় হামলা বন্ধ না হলে, ইসরায়েলে যে কোনো কিছু ঘটতে পারে: ইরান

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩ ৩:৪২ pm

ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান বলেছেন, গাজায় যদি ইসরায়েলের হামলা অব্যাহত থাকে এবং এ বিষয়ে কোনো রাজনৈতিক সমঝোতা না করা হয়, তাহলে পাল্টা আগাম পদক্ষে নিতে পারে প্রতিরোধ ফ্রন্ট। খবর প্রেস টিভি

ইরাক, লেবানন, সিরিয়া ও কাতার সফর শেষে তেহেরানে ফিরে সোমবার (১৬ অক্টোবর) টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত এক সাক্ষাৎকারে তিনি এ হুঁশিয়ারি দিয়েছেন।

তিনি বলেন, আঞ্চলিক সফরে বিভিন্ন দেশের সরকার ও প্রতিরোধ ফ্রন্টগুলোর সঙ্গে কথা বলে বুঝতে পেরেছি, তারা রাজনৈতিক উপায়ে চলমান সংকটের সমাধান চান। কিন্তু তা যদি সম্ভব না হয় এবং গাজাবাসীর ওপর যদি ইসরায়েলের পাশবিকতা অব্যাহত থাকে তাহলে যেকোনো মুহূর্তে যেকোনো কিছু ঘটতে পারে।

আমির-আব্দুল্লাহিয়ান বলেন, আজ যদি আমরা গাজা উপত্যকাকে রক্ষা না করি তাহলে আমাদেরকে একদিন নিজেদের শহরগুলো রক্ষা করার জন্য যুদ্ধ করতে হবে। এমন পরিস্থিতিতে যদি হিজবুল্লাহ আগাম ব্যবস্থা না নেয় তাহলে আগামীকাল তাকে বৈরুতে ইসরায়েলি সেনাদের মোকাবিলা করতে হবে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, লেবাননের হিজবুল্লাহসহ সব প্রতিরোধ গ্রুপ তাদের সূক্ষ্ম বিবেচনায় সব ধরনের পরিস্থিতির জন্য প্রস্তুতি নিয়েছে। প্রতিরোধ নেতারা ইহুদিবাদী ইসরায়েলকে যা খুশি তাই করার অনুমতি দেবেন না। তারা যেকোনো সময় আগাম হামলা চালিয়ে বসতে পারেন।

তিনি আরও বলেন, জাতিসংঘ ইসরায়েলের লাগাম টেনে ধরতে ব্যর্থ হলে তেল আবিবের বিরুদ্ধে নতুন নতুন ফ্রন্ট খুলে যাওয়াটা অবশ্যম্ভাবী হয়ে দাঁড়াবে। তখন একটি বিস্তৃত যুদ্ধ জেরুজালেম দখলদার ইসরায়েলের ভৌগলিক মানচিত্রকে বদলে দেবে।

সাক্ষাৎকারে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রকে সতর্ক করে বলেন, আমেরিকা নিজে যখন ইসরায়েলকে সর্বাত্মক সহযোগিতা করছে তখন সে অন্য পক্ষগুলো সংযম থাকার আহ্বান জানাতে পারে না। আমেরিকার পক্ষ থেকে এ ধরনের বার্তা পাঠানোর দিন শেষ হয়ে গেছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD