বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন

গুগলের বিরুদ্ধে আদালতে এপিক গেমসের জয়

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩ ১২:৫৬ am

গুগল অ্যাপ স্টোর নিয়ে গুগলের বিরুদ্ধে মার্কিন আদালতে মামলা করে জয় পেয়েছে এপিক গেমস। এপিক গেমসের অভিযোগ ছিল, গুগল এখানে বেআইনিভাবে একচেটিয়া ক্ষমতা প্রয়োগ করছে। সোমবার (১১ ডিসেম্বর) তিন ঘণ্টার শুনানির পর রায় দেওয়া হয়। ডয়চে ভেলের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এপিক গেমসের সিইও সুইনি সামাজিক মাধ্যমে জানিয়েছেন, ‘গুগলের বিরুদ্ধে তারা বড় জয় পেয়েছেন। আদালতের রায় তাদের পক্ষে গেছে।’ ক্যালিফোর্নিয়ায় এই মামলা করা হয়। গত চার সপ্তাহ ধরে এর শুনানি চলছিল বলে সুইনি জানিয়েছেন।

তিন বছর আগে এই মামলা করা হয়েছিল। এপিক গেমসের অভিযোগ ছিল, প্লে স্টোরে গুগল তাদের ক্ষমতার অপব্যবহার করছে। তারা এখান থেকে কোটি কোটি ডলার রোজগার করছে। এই অ্যাপের মাধ্যমে ডিজিটাল ট্রানসাকশন হলে গুগল ১৫ থেকে ৩০ শতাংশ কমিশন নিচ্ছে। অ্য়াপলও এই একই কাজ করে। তাদের বিরুদ্ধেও একটি মামলা এখন সুপ্রিম কোর্টের বিচারাধীন।

গুগলের ভাইস প্রেসিডেন্ট উইলসন হোয়াইট জানিয়েছেন, তারা এই রায়ের বিরুদ্ধে আবেদন জানাবেন। তিনি আরও বলেছেন, অ্যান্ড্রয়েড ও গুগল প্লে গ্রাহকদের কাছে অনেক বেশি বিকল্প দেয়। অন্য মোবাইল প্ল্যাটফর্ম থেকে তারা অকপটভাবে কাজ করেন।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD