শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন

গ্লোবাল ইকোনমিক ফোরামে বাংলাদেশের উন্নয়ন তুলে ধরলেন সালমান এফ রহমান

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩ ৯:২০ pm

বর্তমান সময়ের নানামুখী সংকটের মধ্যে বিশ্বব্যাপী সমৃদ্ধির কৌশল নির্ধারণের প্রতিপাদ্য নিয়ে ভারতের দিল্লিতে অনুষ্ঠিত হয়ে গেল দুই দিনব্যাপী গ্লোবাল ইকোনমিক পলিসি ফোরাম সম্মেলন। এতে সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের দ্রুত অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধি অর্জনের চিত্র তুলে ধরেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

আজ শুক্রবার প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টার দপ্তর থেকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৃহস্পতি ও শুক্রবার ভারতের অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক বিষয়ক বিভাগ এবং কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির (সিআইআই) যৌথভাবে এই সম্মেলন আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন ভারতের অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বিশেষজ্ঞ প্যানেল সদস্য হিসেবে অংশগ্রহণ করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ কীভাবে দ্রুত অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধি অর্জন করেছে, সে বিষয়ে আলোচনার জন্য সালমান এফ রহমানকে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়। তিনি ‘বাংলাদেশের প্রবৃদ্ধি ও উন্নয়ন যাত্রা থেকে অনুপ্রেরণা’ শীর্ষক অধিবেশনে বক্তব্য দেন।

গত দেড় দশকে বাংলাদেশের অভাবনীয় সাফল্য থেকে অনুপ্রাণিত হয়ে অন্য উন্নয়নশীল দেশ কী ধরনের উন্নয়ন পরিকল্পনা করতে পারে, সে সম্পর্কে আলোচনাই ছিল অধিবেশনটির প্রধান উদ্দেশ্য। সালমান এফ রহমান সঞ্চালক ও অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD