শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন

গ্লোবাল এন্টারপ্রেনারশিপ সপ্তাহে বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটালের ৪০ মিলিয়ন টাকা তহবিল দিয়ে স্টার্টআপের ক্ষমতায়ন

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩ ২:২০ pm

১৩ থেকে ১৯ নভেম্বর বিশ্বব্যাপী উদ্যোক্তা সপ্তাহ পুরোদমে চলছে এবং বাংলাদেশে গ্লোবাল এন্টারপ্রেনারশিপ নেটওয়ার্ক (জি ইএন) বাংলাদেশ এবং বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড যৌথভাবে সারা দেশে উদ্যোক্তা সপ্তাহ উদযাপন ও উদ্যোক্তাদের ক্ষমতায়নের জন্য হাতে হাত মিলিয়ে কাজ করছে। মর্যাদাপূর্ণ উদ্যোক্তা সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে ড্যাফোডিল প্লাজায় অনুষ্ঠিত সপ্তাহব্যাপী উদযাপনটি অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং গতিশীল স্টার্টআপকে সহযোগিতার জন্য উদ্ভাবক, বিনিয়োগকারী এবং ব্যবসায়ী নেতাদের একত্রিত করেছে।

গ্লোবাল এন্টারপ্রেনারশিপ নেটওয়ার্ক (জি ইএন) সপ্তাহের উৎসব চলাকালীন, বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড তিনটি প্রতিশ্রুতিশীল স্টার্টআপের মধ্যে উল্লেখযোগ্য ৪০ মিলিয়ন টাকার তহবিল বিতরণ করেছে, যা বাংলাদেশের উদ্যোক্তাদের মধ্যে উদ্যোক্তাবৃত্তি মনোভাব বৃদ্ধির ক্ষেত্রে উল্লেখযোগ্য মাইলফলক হিসেবে কাজ করবে। এই আর্থিক সহায়তা প্রাপ্ত স্টার্টআপের মধ্যে রয়েছে: প্যারাগন পাম্প লিমিটেড-একটি এগ্রো-টেক স্টার্টআপ যা কৃষি পদ্ধতিতে বিপ্লব ঘটাতে নিবেদিত, উইন্ডো বুকিং-একটি প্ল্যাটফর্ম যা স্মার্ট বাসস্থানের সমাধান প্রদান করে। ঋড়ড়ফরড় খরসরঃবফ-একটি ডায়নামিক ফুড প্ল্যাটফর্ম যা রন্ধনসম্পর্কীয় ল্যান্ডস্কেপকে নতুন আকার দিতে প্রতিশ্রুতবদ্ধ।

গ্লোবাল এন্টারপ্রেনারশিপ উইক উদযাপন অনুষ্ঠানে উদ্যোক্তা সম্প্রদায়কে মূল্যবান অন্তর্দৃষ্টি এবং অনুপ্রেরণা প্রদান করে বক্তব্য রাখেন জিইএন বাংলাদেশের সভাপতি ও ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মোঃ সবুর খান, এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের সিইও ড. বিকর্ণ কুমার ঘোষ, পটুয়াখালী উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি ইসমত জেরিন খান, হারনেট টিভির প্রতিষ্ঠাতা আলিশা প্রধান, টার্টল ভেঞ্চারের প্রতিষ্ঠাতা সারাবন তহুরা তুরিন, নিজের বোলার মতো একটা গল্প ফাউন্ডেশন বাংলাদেশের (এনবিএমইজিএফবি) প্রতিষ্ঠাতা সভাপতি ইকবাল বাহার জাহিদ, বিশিষ্ট নারী নেত্রী ড. রুবিনা হোসেন, ইন্সপায়ার বাংলাদেশের প্রতিষ্ঠাতা ইমরান ফাহাদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জিইএন বাংলাদেশের জাতীয় হোস্ট কে এম হাসান রিপন।

জিইএন বাংলাদেশ এবং বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের যৌথ প্রচেষ্টা বাংলাদেশে একটি সমৃদ্ধ উদ্যোক্তা ইকো সিস্টেম গড়ে তোলার প্রতিশ্রুতিকে জোরদার করে। এই সপ্তাহে বিতরণ করা তহবিল নিঃসন্দেহে সমর্থিত স্টার্টআপগুলির বৃদ্ধি এবং সাফল্যে অবদান রাখবে, যা বাংলাদেশের টেকসই অর্থনৈতিক উন্নয়নের দিকে একটি ইতিবাচক পদক্ষেপ চিহ্নিত করবে। গ্লোবাল এন্টারপ্রেনারশিপ উইক যখন উদ্ভাসিত হতে চলেছে, বাংলাদেশ বিশ্বব্যাপী উদ্যোক্তা ল্যান্ডস্কেপে একটি দীর্ঘস্থায়ী প্রভাব ফেলতে শুরু করছে এবং এই স্টার্টআপগুলির দায়িত্বে নেতৃত্ব দিচ্ছে।

ক্যাপশন: জিইএন বাংলাদেশের সভাপতি এবং ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ডঃ মোঃ সবুর খান, এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের প্রধান নির্বাহী কর্মকর্তা ডঃ বিকর্ণ কুমার ঘোষসহ বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের উল্লেখযোগ্য ৪০ মিলিয়ন টাকা তহবিল প্রাপ্ত তিনটি প্রতিশ্রুতিশীল স্টার্টআপের সাথে অতিথিবৃন্দ ।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD