রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন

চট্টগ্রামে সালমা আদিল ফাউন্ডেশনের শিক্ষা সহায়ক কর্মসূচি

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩ ৫:৩৯ pm

চট্টগ্রামে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দিয়েছে স্বেচ্ছাসেবী স্বনামধন্য সামাজিক সংস্থা ‘সালমা আদিল ফাউন্ডেশন’।

সম্প্রতি জেলার চন্দনাইশ ও বাঁশখালী উপজেলার বিভিন্ন স্কুলের অসচ্ছল এবং মেধাবী এসএসসি পরীক্ষার্থীদের ফর্ম ফিলাপে শিক্ষা সহায়তা তহবিল বিতরন করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সামাজিক প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা সালমা আদিল বলেন, শিক্ষা সহায়তা কর্মসূচির লক্ষ্য শিক্ষার্থীদের আর্থিক সংকট কাটিয়ে উঠতে সহায়তা করা।

তিনি বলেন, “শিক্ষা একটি জাতির মেরুদন্ড। দেশের অর্থনৈতির অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধির জন্য পেছনে থাকা জনগোষ্ঠীকে শিক্ষায় সহায়তা করার বিকল্প নেই। কাউকে পেছনে রেখে এগিয়ে যাওয়া সম্ভব না”।

আর্থিক সহায়তা প্রদান কর্মসূচির আওতায় বৈলছড়ী নজমুন্নেছা উচ্চ বিদ্যালয়, এম আনোয়ারুল আজিম বালিকা উচ্চ বিদ্যালয়, কালীপুর এজহারুল হক উচ্চ বিদ্যালয়, বাণীগ্রাম সাধনপুর উচ্চ বিদ্যালয়, জোয়ারা খানখানাবাদ উচ্চ বিদ্যালয়, জোয়ারা বিসি উচ্চ বিদ্যালয়, ফতেনগর শরীফুন্নেছা নজির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা সহায়তা পেয়েছেন।

শিক্ষা বিস্তারে এসএএফের এই কার্যক্রমে সহযোগিতায় ছিলেন বাঁশখালী টাইমসের আবু ওবায়েদ আরাফাত, কামরুল ইসলাম, এসএএফের পক্ষ থেকে ইমতিয়াজ উদ্দিন, নোটন দেব। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

সালমা আদিল ফাউন্ডেশন সমাজে ইতিবাচক পরিবর্তনের জন্য শিক্ষা, সমাজসেবা এবং মানবিক কার্যক্রম নিয়ে কাজ করে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD