বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২৭ অপরাহ্ন

চাকরির জন্য জামানত নিয়েই চম্পট দেন তারা

ডেস্ক এডিটর
  • প্রকাশের সময় : বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩ ৪:১২ pm

মিরপুরে চাকরির নামে প্রতারণার অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা চাকরি দেওয়ার নামে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা নিয়ে তা আত্মসাৎ করে ফেলে বলে অভিযোগ রয়েছে।

গ্রেপ্তার ৩ জন হলেন, মোসা. জেসমিন রেজা (৪০), মো. মির্জা সাগর (২১) ও জোবায়ের হোসেন (২৫)। মঙ্গলবার তাদের মিরপুর মধ্য পীরেরবাগ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

এই প্রতারক নিজেদের বি অ্যালার্ট সিকিউরিটি সার্ভিসেস লিমিটেড নামের প্রতিষ্ঠানের কর্মকর্তা হিসেবে পরিচয় দেন। জেসমিন উক্ত প্রতিষ্ঠানের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) এবং বাকি দুইজন কর্মকর্তা পরিচয় দেন। এরপর চাকরি দেওয়ার নামে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা নেন। এরপর চাকরিও দেন না, সেই টাকাও দেন না!

ভুক্তভোগীদের অভিযোগ, ফেসবুকে বি অ্যালার্ট সিকিউরিটি সার্ভিসেস নামের পেইজ থেকে মার্কেটিং ও নিরাপত্তারক্ষীসহ বিভিন্ন পদে চাকরির বিজ্ঞাপন দেওয়া হয়। বিজ্ঞাপনে বর্ণিত পদগুলোর জন্য ১০ হাজার টাকা, ১৫ হাজার টাকা ও ২০ হাজার টাকা বেতন দেওয়া হবে বলে জানানো হয়।

সেই বিজ্ঞাপন দেখেই মিরপুরের অফিসে আসে বেকার যুবকরা। এসব যুবকের কাছ থেকে প্রথমেই ৫০০ টাকা করে নেন রেজিস্ট্রেশনের নামে। এরপর জামানত হিসেবে নেন ২০ হাজার টাকা করে। ১০ হাজার টাকা বেতনের চাকরির জন্যও তাদের ২০ হাজার হাজার জামানত হিসেবে দিতে হয়। কিন্তু টাকা দেওয়ার পর আর চাকরি মেলে না। শুরু হয় টালবাহানা।

প্রাপ্ত অভিযোগ মতে, তারা ৬ জনের কাছ থেকে ১ লক্ষ ২৫ হাজার টাকা জামানত নিয়ে আর চাকরি দেননি। উল্টো তাদেরকে বিভিন্ন হুমকি ধামকি দেওয়া হয়। তাদের বিরুদ্ধে ৩টি মামলা রয়েছে।

আরএইচ

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD