রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:১৭ অপরাহ্ন

জবি কলা অনুষদের নতুন ডীন অধ্যাপক ড. হোসনে আরা

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩ ৫:২২ pm

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কলা অনুষদের নতুন ডীন হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলা বিভাগের অধ্যাপক ড. হোসনে আরা বেগম। তিনি বর্তমান ডীন অধ্যাপক ড. মো. রইছ উদদীনের স্থলাভিষিক্ত হবেন। যোগদানের পর পরবর্তী দুই বছরের জন্য তিনি এই দায়িত্ব পালন করবেন।
আজ রবিবার (৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এ তথ্য জানিয়েছেন। এবিষয়ে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের বর্তমান ডীনের মেয়াদ ২৯ নভেম্বর দুই বছর শেষ হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫-এর ২২(৫) ধারা মোতাবেক সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে বাংলা বিভাগের অধ্যাপক ড. হোসনে আরা বেগমকে পরবর্তী দুই বছরের জন্য কলা অনুষদের ডীন হিসেবে নিযুক্ত করা হলো।

নতুন দায়িত্ব পেয়ে অনুভূতি প্রকাশ করে অধ্যাপক ড. হোসনে আরা বেগম বলেন, নতুন দায়িত্ব পেয়েছি, যে কাজগুলো বাকি আছে সেগুলো আগে করতে চাই। আমাদের নতুন উপাচার্য হিসেবে দায়িত্ব নিয়েছেন অধ্যাপক ড. সাদেকা হালিম। তিনি আমার অনুপ্রেরণা। তিনি দায়িত্ব নেওয়ার পরপরই আমিও দায়িত্ব পেলাম। একসাথে ভালো কিছু করতে পারবো বলে আশা করছি৷ সবার সহযোগিতা নিয়ে কাজ করতে চাই।

এর আগে ২০২১ সালের ২৯ নভেম্বর থেকে চলতি বছরের ২৯ নভেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. রইছ উদদীন।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD