রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:৪২ অপরাহ্ন

জয়পুরহাটে ২০ কোটি টাকার মাদক ধ্বংস

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩ ৬:৫৪ pm

জয়পুরহাট ২০ বিজিবি ব্যাটালিয়ন প্রায় ২০ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করেছে। আজ মঙ্গলবার (৪ ডিসেম্বর) দুপুরে বিজিবি ব্যাটালিয়ন সদর মাঠে মাদকদ্রব্যগুলো ধ্বংস করা হয়।

বিজিবির জয়পুরহাট ব্যাটালিয়ন সীমান্তে অভিযান চালিয়ে ১ লাখ ২৩ হাজার ২১৬ বোতল ফেন্সিডিল , লুজ ফেন্সিডিল ৩২.৬ লিটার, মদ ৯ হাজার ৫১০ বোতল, লুজ মদ ১৫৬.৫ লিটার, গাঁজা ৩৮৫.৬৭৫ কেজি, ইয়াবা ট্যাবলেট ৪৩ হাজার ৬৪৯ পিস, এমকেডিল ১২ হাজার ২৯ বোতল, ফেয়ারডিল ৭ হাজার ৭৩ বোতল, বিভিন্ন নেশাজাতীয় ইনজেকশন ১ লাখ ৬০ হাজার ৮৯ পিস, হেরোইন ০.৩৯২ কেজি জব্দ করে।

এছাড়া ইস্কাফ সিরাপ ২ হাজার ১৩৪ বোতল, বিয়ার ১৯৭ বোতল, কফিডিল ৩০৩ বোতল, নেশাজাতীয় ট্যাবলেট ৭ লাখ ৬৫ হাজার ৮৬৭ পিস, যৌন উত্তেজক সিরাপ ৪ হাজার ৩৭৮ বোতল, ফেন্সিগ্রীপ ৪৮৬ বোতল এবং বিভিন্ন বিড়ি ৬৬৩ প্যাকেট ধ্বংস করা হয়। ২০১৯ সালের ১৬ নভেম্বর থেকে ২০২৩ সালের ২৭ নভেম্বর পর্যন্ত এসব মাদকদ্রব্য জব্দ করা হয়।

রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান বলেন, বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি যথাযথ ও কার্যকরভাবে বাস্তবায়নের লক্ষ্যে মাঠ পর্যায়ে বিজিবির অভিযানিক কর্মকাণ্ড ও গোয়েন্দা তৎপরতা আগের তুলনায় বৃদ্ধি করা হয়েছে। এরই ধারাবাহিকতায় বিজিবি প্রতিনিয়ত সারাদেশে সীমান্তে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হচ্ছে। জয়পুরহাট ব্যাটালিয়নও এক্ষেত্রে পিছিয়ে নেই।

রিজিয়ন কমান্ডার আরও বলেন, মাদকাসক্তি একটি ভয়াবহ সামাজিক ব্যাধি। সমাজের রন্ধ্রে রন্ধ্রে মাদক ছড়িয়ে পড়েছে। মাদকের করাল গ্রাসে যুবসমাজ আজ ধ্বংসের দিকে চলে যাচ্ছে। মাদকসেবীরা মাদকের টাকা জোগাড় করতে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। তাই মাদক নির্মূল এখন সময়ের দাবি। ব্যক্তি পর্যায় থেকে শুরু করে পারিবারিক, সামাজিক, জাতীয় পর্যায়ে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সামাজিক জনসচেতনতা এবং সার্বজনীন প্রতিরোধ ব্যবস্থায় মাদকের বিরুদ্ধে একমাত্র হাতিয়ার।

এসময় উপস্থিত ছিলেন– বিজিবি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, দিনাজপুর সেক্টরের কমান্ডার কর্নেল রাশেদ আসগর, জয়পুরহাট ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানজিলুর রহমান ভূঁইয়া, জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গিয়াস উদ্দিন, বেসামরিক প্রশাসন ও পুলিশ কর্মকর্তারা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরসহ বিভিন্ন দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং সাংবাদিকরা।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD