সোমবার, ২৭ মে ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

জাপানের মিয়াজাকির মেয়রের সঙ্গে এনএসইউ উপাচার্য অধ্যাপক ড. আতিকুল ইসলামের সৌজন্য সাক্ষাৎ

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩ ৬:২১ pm

নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম এবং ক্যারিয়ার অ্যান্ড প্লেসমেন্ট সেন্টারের (সিপিসি) পরিচালক অধ্যাপক মোহাম্মদ খসরু মিয়া আজ জাপানের মিয়াজাকি সিটির মেয়রের সঙ্গে সাক্ষাৎ করেছেন। সাক্ষাৎকালে অধ্যাপক আতিকুল ইসলাম শিক্ষা ও গবেষণায় আন্তর্জাতিক সহযোগিতার ওপর গুরুত্বারোপ করে মেয়রকে এনএসইউ পরিদর্শনের আমন্ত্রণ জানান।

অধ্যাপক আতিকুল ইসলাম মিয়াজাকি সিটির মেয়রকে তাকে আমন্ত্রণের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি শিক্ষা, গবেষণা এবং আন্তর্জাতিক সহযোগিতার প্রতি এনএসইউ’র অঙ্গীকারের কথা উল্লেখ করেন। এসময় তিনি এনএসইউ ক্যাম্পাসে সবাইকে আমন্ত্রণ জানান।

মেয়রের সঙ্গে এই সাক্ষাতে উপস্থিত ছিলেন মিয়াজাকি বিশ্ববিদ্যালয়ের ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক কেইসুকে মুরাকামি; সহযোগী অধ্যাপক কেনিচি আইটিও; সহকারী অধ্যাপক ইয়াসুনোরি ইয়ানো; প্রভাষক ইউকি মোরিশিতা; সহকারী অধ্যাপক সিনা সরদার; এবং জাইকা কিউশুর তোমোয়ো কুরোজুমি।

প্রফেসর মোহাম্মদ খসরু মিয়া বি-মিট কীভাবে আইসিটি প্রকৌশলের ক্ষেত্রে কর্মসংস্থান সৃষ্টি করে এবং জাপান ও বাংলাদেশে পারস্পরিক সুবিধা বয়ে আনে তা উল্লেখ করেন। তিনি নর্থ-সাউথ এবং মিয়াজাকি বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে বিভিন্ন দৃষ্টিভঙ্গি নিয়ে আন্তর্জাতিক একাডেমিক সহযোগিতার কথাও তুলে ধরেন।

শিক্ষা ও গবেষণায় আন্তর্জাতিক সহযোগিতার প্রতীক হিসেবে নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) জাইকার কারিগরি সহায়তায় বি-জেট সেন্টার থেকে বি-জেট (বাংলাদেশ-জাপান আইসিটি ইঞ্জিনিয়ার্স ট্রেনিং প্রোগ্রাম) এবং বি-মিট (বাংলাদেশ-মিয়াজাকি আইসিটি ইঞ্জিনিয়ার্স এডুকেশনাল ট্রেনিং) প্রকল্পে সহায়তা দিয়ে আসছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD