বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন

জাপানে চাকরির ভিসা : সম্ভাবনা ও প্রস্তুতি নিয়ে গ্লোবাল রিক্রুটিং এজেন্সির সেমিনার

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ৯ জুন, ২০২৪ ৮:১৫ pm

 

গ্লোবাল রিক্রুটিং এজেন্সির উদ্যোগে “জাপানে চাকরির ভিসা: সম্ভাবনা এবং প্রস্তুতি” শীর্ষক সেমিনার গতকাল শনিবার (৮ জুন ) সকালে ঢাকার পান্থপথের বিজয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বার্হী কর্মকর্তা ড. মোহাম্মদ নূরুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হুইটা জাপান কর্পোরেশন এর উপদেষ্টা সালেহ আফজাল।

সেমিনারে দিক নিদ্দের্শনামূলক বক্তব্য দেন বিএসডিআই এর নির্বাহী পরিচালক কে এম হাসান রিপন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো: মেহেদী হাসান এবং মানিকগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ ফাতেমা নার্গিস।

বক্তারা বাংলাদেশ থেকে জাপানে কর্মী প্রেরনের প্রক্রিয়া গতিশীল করার লক্ষ্যে সরকারিভাবে টেকনিক্যাল ট্রেইনিং সেন্টারগুলোতে বিভিন্ন ল্যাঙ্গুয়েজের পাশাপাশি জাপানি ভাষার কার্যক্রম কার্যপ্রক্রিয়ার মাধ্যমে জাপানে যাওয়ার ক্ষেত্রে বিএমইটি’র উল্লেখযোগ্য ভূমিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। এ ছাড়া কিভাবে বাংলাদেশের দক্ষ, অদক্ষ চাকরিপ্রার্থীরা জাপানি ভাষা এন-৫ ও এন-৪ লেভেল দক্ষতা অর্জনের মাধ্যমে টেকনিক্যাল ইন্টার্ণ জবের পাশাপাশি বিশেষায়িত দক্ষ কাজে জাপানে যাওয়ার ক্ষেত্রে প্রস্তুতি ও প্রয়োজনীয় ধাপগুলো নিয়ে আলোচনা করেন।

Specified skilled worker ভিসায় জাপানে যাওয়ার সুযোগ-সুবিধা চাকরির মেয়াদকাল, বেতন এবং ভবিষ্যৎ সম্ভাবনার বিভিন্ন বিষয়ে সেমিনারে দিক নির্দেশনা তুলে ধরা হয়।

বাংলাদেশীদের জন্য জাপানে চাকরির সম্ভাবনার পাশাপাশি স্থায়ীভাবে জাপানে নাগরিকত্ব অর্জন ও দীর্ঘসময় জাপানে অবস্থানের প্রস্তুতি সম্পর্কেও আলোচনা করা হয় বলে প্রতিষ্ঠানটির সহকারী পরিচালক মো: মজিবুর রহমানের পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD