বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন

জাবি সাংবাদিক সমিতির নতুন উপদেষ্টা অধ্যাপক এন্দেল্লাহ

জাবি সংবাদদাতা 
  • প্রকাশের সময় : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩ ১:৩৮ am

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাস) নতুন উপদেষ্টা হিসেবে দায়িত্ব নিয়েছেন গণিত বিভাগের অধ্যাপক মো. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে তিনি দায়িত্ব গ্রহণ করেন।

অনুষ্ঠানে সাংবাদিক সমিতির বিদায়ী উপদেষ্টা অধ্যাপক মো. ফরিদ আহমদকে বিদায়ী সংবর্ধনা ও নতুন উপদেষ্টা পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহকে বরণ করে নেওয়া হয়। এছাড়া সাংবাদিক সমিতির সাবেক সদস্যদের বিদায়ী সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেন, ‌‘সাংবাদিকরা সমাজের দর্পন। সাংবাদিকরা যা লিখবে সেটাই দেশের মানুষ দেখবে। তাই সাংবাদিকদের দায়িত্বটা অনেক বড়। সাংবাদিকরা অবশ্যই সমালোচনা করবে, তবে তা হবে গঠনমূলক।’

তিনি জাবিসাসের সদস্যদের উদ্দেশ্যে বলেন, ‘তোমরা আমাদের ভুলগুলো ধরিয়ে দিলেই আমরা সংশোধন করতে পারব। তোমরা বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করবে সেটাই আমার প্রত্যাশা।’

এ সময় জাবিসাসের সাধারণ সম্পাদক মো. ইমরান হোসাইন হিমুর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাবিসাসের বিদায়ী উপদেষ্টা অধ্যাপক ফরিদ আহমদ, নতুন দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা অধ্যাপক মো. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ, প্রক্টর আ.স.ম ফিরোজ-উল-হাসান, জাবিসাসের সভাপতি আরিফুজ্জামান উজ্জল, বাসস’র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ওসমান গনি রাসেল ও প্রথম আলোর সাবেক বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মাইদুল ইসলাম প্রমুখ।

বর্তমানে অধ্যাপক মো. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, সিনেট সদস্য এবং শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শ দান কেন্দ্রের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে, তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতিসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD