মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন

জামিনে মুক্ত পেলেন ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩ ৯:৫৫ pm

 

প্রায় আড়াই বছর পর জামিনে মুক্ত পেলেন হেফাজতে ইসলামের নেতা ‘শিশুবক্তা’ খ্যাত মাওলানা রফিকুল ইসলাম মাদানী। শনিবার (৫ নভেম্বর) তিনি জামিনে কারাগার থেকে মুক্ত হয়েছেন বলে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ এর জেল সুপার আমিরুল ইসলাম বিষয়টি ইত্তেফাককে নিশ্চিত করেছেন।

গত ২৯ মার্চ জামিন চেয়ে মাদানীর করা আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ জামিন দেন। ফলে মাদানীর কারামুক্তিতে কোনো বাধা নেই বলে জানিয়েছিলেন তার আইনজীবী।

কারা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, রফিকুল ইসলাম মাদানির বিরুদ্ধে গাজীপুর মহানগরীর গাছা থানায়, তেজগাঁও থানা, মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে ও কোতয়ালী থানায় মতিঝিল থানায় বিস্ফোরক দ্রব্য আইনে মামলা হয়। সবগুলি মামলার জামিনের কাগজ যাচাই-বাছাই শেষে আজ শনিবার রাত ৮টার সময় তাকে মুক্তি দেওয়া হয়।

রফিকুল ইসলাম মাদানীর খালাতো ভাই আমিনুল হাসান গণমাধ্যমকে বলেন, পরিবারের পক্ষ থেকে আমরা তাকে নিতে কারাগারে আসি। রাত ৮টার দিকে তিনি কারাগার থেকে মুক্তি পেলে তাকে নিয়ে আমরা বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরুদ্ধে ২০২১ সালের ২৫ মার্চ বিক্ষোভকালে ঢাকার মতিঝিল এলাকা থেকে রফিকুল ইসলাম মাদানীকে আটক করেছিল পুলিশ। পরে তাকে ছেড়ে দেওয়া হয়। ওই ঘটনার মামলায় তাকে আসামি করা হয়নি। ওই সময় বিক্ষোভ ও হেফাজতে ইসলামের ডাকা হরতাল থেকে ব্রাহ্মণবাড়িয়া ও চট্টগ্রামের হাটহাজারীতে ব্যাপক সহিংসতা হয়েছিল। রফিকুল ইসলাম মাদানীর ওয়াজে সহিংসতার উসকানি ছিল বলে দাবি করেছে র‍্যাব।

রফিকুল ইসলাম মাদানীর বাড়ি নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দা গ্রামে। ইসলামি দলগুলোর বিভিন্ন কর্মসূচিতে সক্রিয় রফিকুলের বয়স ৩০-এর কাছাকাছি হলেও আকার-আকৃতির জন্য তাকে ‘শিশুবক্তা’ বলে ডাকেন তাঁর ভক্তরা।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD