মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন

জাম্পার নৈপুণ্যে জয় পেলো অস্ট্রেলিয়া

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩ ১২:১৩ am

বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে পাকিস্তান কে ৬২ রানে হারিয়েছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার দেওয়া ৩৬৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ সূচনা পায় পাকিস্তান। তবে এডাম জাম্পার-মার্কোস স্টইনিস বিধ্বংসী বোলিংয়ে ৪৫.২ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ৩০৫ রানে গুটিয়ে গেলো পাকিস্তান। ফলে ৬২ রানের জয় পেলো প্যাট কামিন্সের দল।

শুক্রবার ব্যাঙ্গালুরু এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৩৬৭ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ফলে পাকিস্তানের লক্ষ্য দাঁড়ায় ৩৬৮ রান।

লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ সূচনা পায় পাকিস্তান। যথারীতি অজি বোলারদের ওপর চড়াও হতে থাকেন পাকিস্তানি দুই ওপেনার আবদুল্লাহ শফিক ও ইমাম উল। উদ্বোধনে ১৩৪ রানের জুটি গড়েছেন তারা। তবে মার্কোস স্টইনিস আঘাতে ভাঙ্গে এই জুটি।

দলীয় ২১.১ ওভারে স্টয়নিসের বলে গ্লেন ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে পথে ফিরে ফিরেছেন শফিক। যাওয়ার আগে তিনি খেলেন ৬১ বলে ৬৪ রানের ইনিংস।

এর পর স্টয়নিসের জোড়া আঘাতে ২৩.৪ ওভারে প্যাভিলিয়নে পথে ধরেন ইমাম-উল-হক। যাওয়ার আগে তিনি খেলেন ৭১ বলে ৭০ রানের ইনিংস। দলীয় ২৬.২ ওভারে ভুল করে বসেন অধিনায়ক বাবর আজম। জাম্পার বলে প্যাট কামিন্স হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে পথে ফিরেছেন বাবর আজম। যাওয়ার আগে তিনি খেলেন ১৪ বলে ১৮ রান। বাবর আউট হওয়ার কিছুক্ষণ পরেই আউট হয়েছেন সৌদ শাকিল। দলীয় ৩৪.২ ওভারে প্যাট কামিন্সের বলে মার্কাস স্টয়নিসের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরের পথে হেঁটে গেছেন সৌদ শাকিল। যাওয়ার আগে তিনি খেলেন ৩১ বলে ৩০ রান। এরপর মাঠে নেমে আক্রমনাত্মক খেলতে থাকেন ইফতেখার।

দলীয় ৩৮.৫ ওভারে এডাম জাম্পার বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরের পথে হেঁটে গেছেন ইফতেখার আহমেদ। যাওয়ার আগে তিনি খেলেন ২০ বলে ২৬ রান। এরপর মাঠে নামা মোহাম্মদ নাওয়াজ (১৪), উসামা মীর (০), হাসান আলি(৮) ও শাহিন শাহ আফ্রিদি (১০) রান করেন। আর শূন্য রানে অপরাজিত থাকেন হারিস রউফ। ফলে অজি বোলারদের তোপে ৪৫.২ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ৩০৫ রান সংগ্রহ করে পাকিস্তান। ফলে ৬২ রানের জয় পায় অস্ট্রেলিয়া।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD