বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

জার্মানীর কনডোরের সঙ্গে এমিরেটসের কোডশেয়ার চুক্তি

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ৯ জুন, ২০২৪ ৭:৫৯ pm

 

জার্মানীর জনপ্রিয় অবকাশ এয়ারলাইন কনডোরের সাথে এমিরেটস একটি কোডশেয়ার চুক্তি স্বাক্ষর করেছে। চুক্তিটি সরকারি অনুমোদন সাপেক্ষে চলতি বছরের অক্টোবর থেকে কার্যকর হবে। চুক্তির ফলে এমিরেটস যাত্রীরা ভায়া জার্মানী কনডোর পরিচালিত ফ্লাইটে মেজর্কা, ক্যানারি আইল্যান্ডস, উত্তর, মধ্য ও দক্ষিণ আফ্রিকা এবং ক্যারিবীয় অঞ্চলের বিভিন্ন জনপ্রিয় অবকাশ গন্তব্যে নিরবিচ্ছিন্ন ভ্রমণের সুযোগ পাবেন।

অন্যদিকে, কনডোরের যাত্রীরা ভায়া দুবাই বিশ্বের বিভিন্ন আকর্ষণীয় পর্যটন গন্তব্যে ভ্রমণের সুবিধা পাবেন। চলতি অক্টোবরে কনডোরের বার্লিন-দুবাই রুটে ফ্লাইট শুরুর মধ্য দিয়ে এই কোডশেয়ার পার্টনারশীপ কার্যকর হবে।

সম্প্রতি দুবাইয়ে আইএটিএ’র বার্ষিক সাধারণ সভা চলাকালে এমিরেটসের ডেপুটি-প্রেসিডেন্ট এবং প্রধান বানিজ্যিক কর্মকর্তা আদনান কাজিম এবং কনডোরের প্রধান নির্বাহী পীটার জারবার চুক্তিতে স্বাক্ষর করেন।

২০২৩ সালের নভেম্বরে এমিরেটস এবং কনডোর একটি ইন্টারলাইন চুক্তি স্বাক্ষরে করে, যার ফলে উভয় এয়ারলাইনের যাত্রীরা একক টিকিটে এবং ঝামেলামুক্ত ব্যাগেজ নীতির অধীনে অতিরিক্ত ৭০টি রুটে ভ্রমণের সুযোগ লাভ করেন।

বর্তমানে এমিরেটসের ১৬১টি ইন্টারলাইন, কোডশেয়ার ও মাল্টিমোডাল পার্টনারশীপ চুক্তি রয়েছে। এর ফলে এয়ারলাইনটির নেটওয়ার্ক সারাবিশ্বে ১,৬৫০টির অধিক নগরীতে বিস্তৃত করা সম্ভব হয়েছে।

জার্মানীর জনপ্রিয় অবকাশ এয়ারলাইন হিসেবে পরিচিত কনডোর ১৯৫৬ সাল থেকে যাত্রীদের বিশ্বের সবচেয়ে সুন্দর ও আকর্ষণীয় অবকাশ গন্তব্যগুলোতে পরিবহণ করে আসছে। প্রতি বছর ৯০ লক্ষাধীক যাত্রী কনডোরে ভ্রমণ করেন। এয়ারলাইনটির বহরে বর্তমানে উড়োজাহাজের সংখ্যা ৫০টির অধিক।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD