মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন

টাইমস হায়ার এডুকেশনের র‍্যাঙ্কিংয়ে এনএসইউয়ের জয়জয়কার

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩ ২:৪৫ pm

নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) টাইমস হায়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি বিষয়ভিত্তিক র‍্যাঙ্কিং ২০২৪-এ উল্লেখযোগ্য র‍্যাঙ্কিং অর্জন করে আবারও তার একাডেমিক উৎকর্ষতার স্বাক্ষর রেখেছে। লন্ডনে আজ আনুষ্ঠানিকভাবে এই র‍্যাঙ্কিং উন্মোচন করা হয়।

পাঁচটি ভিন্ন বিষয়ে এনএসইউর সাফল্য উঠে এসেছে। বিজনেস অ্যান্ড ইকোনমিকস বিভাগে এনএসইউ’র অবস্থান ৫০১-৬০০ এর মধ্যে। এই অর্জন এনএসইউকে দেশের সরকারী ও বেসরকারী উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শীর্ষে রেখেছে।

টাইমস হায়ার এডুকেশনের ১১ টি বিষয়ের মধ্যে, সোশাল সায়েন্সেস ৫০১-৬০০ র‍্যাঙ্কিংয়ে অবস্থান করে বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শীর্ষে রয়েছে এনএসইউ। এছাড়া, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং উভয় ক্ষেত্রেই ৬০১-৮০০ র‍্যাঙ্কিংয়ে অবস্থান করে বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শীর্ষস্থান লাভ করেছে এনএসইউ। ক্লিনিক্যাল অ্যান্ড হেলথ বিভাগে এনএসইউ’র অবস্থান ৬০১-৮০০ র‍্যাঙ্কিংয়ের মধ্যে।

এনএসইউ উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম এই অর্জনে সন্তোষ প্রকাশ করে বলেন, “শিক্ষা একটি জাতির অগ্রগতির চাবিকাঠি এবং এনএসইউ তার শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষা প্রদানে নিবেদিত। এই র‍্যাঙ্কিং একাডেমিক শ্রেষ্ঠত্বের প্রতি আমাদের অবিচল অঙ্গীকারের প্রমাণ।”

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD