মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন

টাইম ম্যাগাজিনে শেখ হাসিনাকে নিয়ে প্রতিবেদন

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩ ৭:৩১ pm

বিশ্বের প্রভাবশালী টাইম ম্যাগাজিন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। বৃহস্পতিবার প্রকাশিত এই প্রতিবেদনের শিরোনাম,‌ ‘শেখ হাসিনা ও বাংলাদেশের গণতন্ত্রের ভবিষ্যৎ’। গত সেপ্টেম্বর মাসে টাইম ম্যাগাজিন প্রধানমন্ত্রীর একটি সাক্ষাত্কার নেয়।

সেই সাক্ষাৎকারের ভিত্তিতে তৈরি প্রতিবেদনের শুরুতে বলা হয়েছে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বিস্ময়কর রাজনৈতিক নেতা যিনি গত এক দশকে এশিয়া প্যাসিফিক অঞ্চলে দ্রুততম বর্ধমান অর্থনীতির দেশ হিসেবে বাংলাদেশের ব্যাপক উত্থান ঘটিয়েছেন।

এতে বলা হয়েছে, ২০০৯ সাল থেকে তিনি প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন যা বিশ্বের সবচেয়ে বেশি সময় ক্ষমতায় থাকা প্রধানমন্ত্রী হিসেবে রেকর্ড। এর আগেও তিনি ১৯৯৬ থেকে ২০০১ সাল মেয়াদে দেশটির প্রধানমন্ত্রী ছিলেন। দেশটির রাজনীতিতে এক সময়ের হস্তক্ষেপকারী সামরিক শক্তি এবং ইসলামপন্থীদের প্রভাব সত্ত্বেও তিনি দীর্ঘ এই সময় কৃতিত্বের সঙ্গে সরকারপ্রধানের দায়িত্ব পালন করছেন। বৃটেনের প্রথম নারী প্রধানমন্ত্রী মার্গারেট থ্যাচার কিংবা ভারতের ইন্দিরা গান্ধীর চেয়ে বেশিবার নির্বাচনে জয়ী হওয়া শেখ হাসিনা আগামী বছরের জানুয়ারিতে অনুষ্ঠেয় নির্বাচনে আবারও জয়ী হওয়ার ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ। এ ব্যাপারে তিনি বলেছেন, ‌‘আমি আত্মবিশ্বাসী এ কারণে যে, আমার দেশের লোকজন আমার সঙ্গে আছে। তারা আমার প্রধান শক্তি।’

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD