রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:২২ অপরাহ্ন

ট্রেনের ধাক্কায় ট্রাকের চালক-হেলপার নিহত

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩ ৫:১৯ pm

যশোরে ট্রেনের ধাক্কায় ভূষিবাহী ট্রাকের সামনের অংশ চূর্ণবিচূর্ণে চালক ও হেলপার নিহত হয়েছেন।

আজ রবিবার (২৪ ডিসেম্বর) সাড়ে ৫ টার দিকে সদর উপজেলার চুড়ামনকাটির দাসপাড়া রেলক্রসিংয়ে দুর্ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন- ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার কাগমারী গ্রামের বাহাদুর মিয়ার ছেলে ট্রাক চালক পারভেজ হোসেন (৫০) ও মহেশপুর উপজেলার আজমপুর গ্রামের মৃত শহিদুল ইসলাম ওরফে শহিদের ছেলে হেলপার নাজমুল ইসলাম (৪০)। প্রচণ্ড কুয়াশার মধ্যে ভয়াবহ এই দুর্ঘটনার জন্য স্থানীয়রা রেলক্রসিংয়ের গেটম্যান সজল হোসেনকে দায়ী করেছেন।

সাজিয়ালী পুলিশ ক্যাম্পের এএসআই তৌফিক এলাহি জানান, ভূষিবাহী একটি ট্রাক (ঝিনাইদহ ট- ১১-১৬৬৭) চৌগাছার উদ্দেশ্যে যাচ্ছিলো। ভোর সাড়ে ৫টার দিকে ট্রাকটি চুড়ামনকাটির দাসপাড়া রেললাইনের ওপর যেতেই ঢাকা থেকে ছেড়ে আসা রকেট এক্সপ্রেস ট্রেন তাকে ধাক্কা দেয়। আঘাতে ট্রাকের সামনের অংশ চূর্ণবিচূর্ণ হয়ে গেছে। দুর্ঘটনায় ঘটনাস্থলে মারা যান ট্রাকের চালক পারভেজ ও হেলপার নাজমুল।

ফায়ার সার্ভিস যশোরের সিনিয়র স্টেশন অফিসার আজিজুল হক জানান, দুর্ঘটনার খবর শুনতেই সেনানিবাস স্টেশনের কর্মীরা ছুটে যান। তারা মরদেহ উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। নিহতদের শরীর ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে গেছে।

চুড়ামনকাটি গ্রামের আনিসুর রহমানসহ অনেকেই জানান, দাসপাড়ার রেলক্রসিংয়ে সজল নামে একজন গেটম্যানের দায়িত্ব ছিলেন। তিনি গেট লাগানোর দায়িত্ব পালন না করে ঘুমিয়ে থাকায় বড় ধরণের দুর্ঘটনাটি ঘটেছে।

হাসপাতালের জরুরি বিভাগের ইনচার্জ ডা. আব্দুর রশিদ জানান, দুইজনকে মৃত অবস্থায় আনা হয়। সজল নামে আহত একজনকে ভর্তি করে সার্জারি ওয়ার্ডে পাঠানো হয়েছে।

চিকিৎসাধীন সজল সাংবাদিকদের জানান, ট্রাকের চালক সিগন্যাল না মানার কারণে দুর্ঘটনাটি ঘটেছে। দায়িত্ব পালনকালে তিনি নিজেও আহত হয়েছেন।

রেল পুলিশ যশোর ক্যাম্পের ইনচার্জ শহিদুল ইসলাম জানান, তিনি দুর্ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সাথে কথা বলেছেন। দুর্ঘটনার কারণ তদন্ত করা হচ্ছে। গেটম্যানের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার প্রমাণ মিললে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD