সোমবার, ২৭ মে ২০২৪, ১১:৪১ অপরাহ্ন

ডিএমপির চিঠির জবাব দিল বিএনপি

ডেস্ক এডিটর
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩ ৪:২২ pm

বিএনপির কাছে সমাবেশের বিকল্প দুটি ভেন্যুর নামসহ সাতটি তথ্য জানতে চেয়ে চিঠি দিয়েছিল ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সেই চিঠির জবাব দিয়েছে দলটি। জবাবে বিএনপি বলেছে, তারা নয়াপল্টনেই সমাবেশ করতে চায়।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে ডিএমপির পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ডিএমপিতে দেওয়া চিঠিতে বিএনপি জানিয়েছে, ২৮ অক্টোবরের মহাসমাবেশে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত তাদের সমাবেশে ১ লাখ থেকে ১ লাখ ২০ হাজার লোকের সমাগম হবে। অন্য কোনো রাজনৈতিক দলের লোক তাদের সমাবেশে আসবে না।

দলটি আরও জানিয়েছে, তারা নয়াপল্টনেই সমাবেশ করতে চায়। এ জন্য তারা ৫০০ স্বেচ্ছাসেবক প্রস্তুত রেখেছে।

এর আগে বুধবার (২৫ অক্টোবর) এক চিঠিতে জননিরাপত্তার স্বার্থে বিএনপির কাছে সাতটি বিষয়ে জানতে চায় ডিএমপি। যার জবাব দিতে বলা হয়েছে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) মধ্যে।

চিঠিতে সমাবেশে লোকসমাগম কখন শুরু হবে, সমাবেশ শেষ হবে কখন, কী পরিমাণ লোক সমাগম হবে, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ঠিক কোন কোন স্থান পর্যন্ত লোকসমাগম বিস্তৃত হবে, সমাবেশে বক্তব্য প্রচারের জন্য কোন কোন স্থানে মাইক স্থাপন করা হবে, অন্য কোনো রাজনৈতিক দলের নেতাকর্মী অংশগ্রহণ করবেন কিনা, সমাবেশে অভ্যন্তরীণ শৃঙ্খলা রক্ষার অন্য নিজস্ব স্বেচ্ছাসেবক নিয়োগ করা হবে কিনা, হলে তার সংখ্যা কত এবং জননিরাপত্তাজনিত কারণে নয়াপল্টনে অনুমতি দেওয়া সম্ভব না হলে বিকল্প ২টি স্থানের নাম প্রস্তাবের অনুরোধ জানানো হয়েছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD