শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন

ডিজিটাল শিক্ষায় সেরা বন্ধু অপো’র ‘এ৫৮’ সিরিজ

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩ ১:৪৫ pm

বর্তমান সময়ের শিক্ষাগ্রহণ প্রক্রিয়ায়- শিক্ষার্থীদের এমন একটি স্মার্টফোন প্রয়োজন, যা তাদের ডিজিটাল একাডেমিক চাহিদা মেটাতে অসাধারণ পারফরম্যান্স প্রদান করে। সময় ও চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে, মোবাইল ডিভাইসগুলো এখন আরও উন্নত, দ্রুত ও নির্বিঘ্ন হয়ে উঠেছে। তারপরও বাজেটের সঙ্গে সঙ্গতি রেখে প্রয়োজন অনুসারে সঠিক স্মার্টফোনটি বাছাই করা এখনো বেশি কঠিন কাজ-ই বলা চলে।

এই চ্যালেঞ্জ মোকাবিলায় বিশ্বখ্যাত স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো শিক্ষার্থীদের প্রত্যাশা পূরণ করতে ও তাদের পড়াশোনায় দক্ষতা বৃদ্ধিতে ‘এ৫৮’ সিরিজ নিয়ে হাজির হয়েছে। স্মার্টফোন বাজারে গ্রাহকদের জন্য নানান ‘অপশন’ এর ভিড়ে- ভিন্ন বৈশিষ্ট্যে সজ্জিত ‘অপো এ৫৮’ চমকপ্রদ, আকর্ষণীয় এবং সর্বাধুনিক প্রযুক্তির ডিভাইস, যেটি শিক্ষার্থীদের প্রয়োজনীয় অ্যাসাইনমেন্ট সম্পন্ন করতে, উপস্থাপনা প্রস্তুত, ভার্চুয়াল ক্লাসে অংশ নেওয়া এবং তাদের দক্ষতা বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম।

দৈনন্দিন শিখন প্রক্রিয়ায় স্মার্টফোন শিক্ষার্থীদের অপরিহার্য সঙ্গী। ‘অপো এ৫৮’ এর এফএইচডি+ সানলাইট ডিসপ্লে প্রাণবন্ত ভিজ্যুয়াল অভিজ্ঞতা প্রদান করে, যা টিউটোরিয়াল দেখা বা ক্লাসে অংশগ্রহণের জন্য আদর্শ। উজ্জ্বল সূর্যের আলোতেও এই ডিসপ্লে থেকে সেরা ভিজ্যুয়াল পারফরম্যান্স পাওয়া যায়। এতে শিক্ষার্থীরা সময় নিয়ে ও আরামদায়কভাবে তাদের ডকুমেন্ট ও ফাইলগুলো পর্যালোচনা করতে পারে। এছাড়াও, ডিভাইসটির ‘অল-ডে এআই আই কমফোর্ট’ ফিচারটি দীর্ঘসময় শিক্ষার্থীদের পড়ালেখার জন্য বেশ কার্যকরী।

অপো এ৫৮-এ আপগ্রেড ডুয়েল স্টেরিও স্পিকারগুলো চমকপ্রদ ও উচ্চমানের সারাউন্ড সাউন্ড অভিজ্ঞতা প্রদান করে। এই ফিচারটি কেবল কলের গুণমান-ই বাড়ায় না, একইসঙ্গে একাডেমিক প্রয়োজনে ভালো মানের অডিও রেকর্ডিংও নিশ্চিত করে। এছাড়া, স্মার্টফোনটির ‘আল্ট্রা ভলিউম মোড’, স্পিকারের ‘লাউডনেস’ বা শব্দসীমা ৩০০% পর্যন্ত বাড়িয়ে তোলে। তাই রেকর্ড করা কনটেন্ট শোনায় সেরা অভিজ্ঞতা পাওয়া যায়।

অ্যাসাইনমেন্টের জন্য অডিওভিজুয়াল কনটেন্ট তৈরি বা পার্ট-টাইম কাজের সুযোগ খুঁজতে ভিডিও রিজিউম বানাতে নির্দ্বিধায় ব্যবহার করা যায়, ‘অপো এ৫৮’ ডিভাইসটি এবং এতে রয়েছে ৫০ মেগাপিক্সেল সক্ষমতার এআই বা কৃত্রিমবুদ্ধিমত্তাযুক্ত ক্যামেরা। এই ক্যামেরাটির মাধ্যমে ব্যবহারকারীরা স্বচ্ছ- ক্রিস্টাল ক্লিয়ার, উচ্চ-রেজোলিউশনে ছবি তুলতে সক্ষম, যেখানে ২ মেগাপিক্সেল পোর্ট্রেট ক্যামেরা ব্যাকগ্রাউন্ড ব্লার দেয় ও পোর্ট্রেট মোডে সাবজেক্ট হাইলাইট করে। এছাড়া, স্মার্টফোনের ৮ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা শিক্ষার্থীদের ভিডিও কলের অনলাইন ক্লাসগুলোকে আরো বিশেষ করে তুলবে।
যেন অফুরন্ত চার্জিং এনার্জি

শিক্ষার্থীদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জগুলোর মধ্যে একটি হচ্ছে- স্মার্টফোনে ‘প্রোডাক্টিভ’ বা অন্যান্য প্রয়োজনীয় কাজে নিমগ্ন থাকার পাশাপাশি ‘একাডেমিক’ কাজও সামলে চলা।

অপো এ৫৮ এর বিশাল ৫০০০ এমএএইচ ব্যাটারি এ দুশ্চিন্তা দূর করে। এতে সারাদিনই নির্বিঘ্নভাবে মোবাইলটি ব্যবহার করা যায়। তাছাড়া, ৩৩ ওয়াট সুপারভুক ফ্ল্যাশ চার্জ প্রযুক্তিতে ফোনটিকে দ্রুত এবং নিরাপদে চার্জ হয় এবং মাত্র ৭৫ মিনিটের মধ্যে ১০০% চার্জ হয় ডিভাইসটি। তাই- ভারী পাওয়ার ব্যাংক বহন করা বা ক্রমাগত চার্জিং আউটলেট অনুসন্ধান করার বিড়ম্বনাকে বিদায় বলুন; আপনার পড়াশোনায় মনোনিবেশ করুন, কারণ ‘এ ৫৮’ এ চার্জ থাকে সারাদিন।

এছাড়াও, অপো এ৫৮-এ রয়েছে একটি বিশেষ অল-ডে এআই পাওয়ার সেভিং মোড। এটি ব্যবহার করে ব্যবহারকারীরা কল করার মতো প্রয়োজনীয় কাজগুলো সেরে ফেলতে পারবেন, এমনকি ব্যাটারির চার্জ খুব কম (৫% কম) থাকলেও। জরুরি পরিস্থিতিতে, এই ফিচারটি ৯১ মিনিট পর্যন্ত টক টাইম সরবরাহ করতে সক্ষম, যা শেষ মুহূর্তের গ্রুপ স্টাডি সেশনগুলোর সমন্বয় সহজ করে তোলে।

বর্তমান সময়ের শিক্ষার্থীরা পরীক্ষাসূচির রিমাইন্ডারের জন্য গুগল ক্যালেন্ডার থেকে শুরু করে ডকুমেন্ট তৈরির জন্য এমএস অফিস সহ অসংখ্য অ্যাপ্লিকেশনের ওপর নির্ভরশীল। ১২৮ জিবি রম কনফিগারেশনের অপো এ৫৮ মোবাইলে ৮জিবি ও ৬জিবি’র র‌্যাম ভ্যারিয়েন্ট রয়েছে, যেটি বেশ রেস্পন্সিভ এবং ল্যাগ-ফ্রি ও শক্তিশালী মাল্টিটাস্কিং অভিজ্ঞতা প্রদান করে গ্রাহকদের। এছাড়া অপোর র‌্যাম এক্সপেনশন টেকনোলজি দৈনন্দিন ব্যবহারে গতিশীল ও উন্নত সেবা প্রদান করে।

শক্তিশালী গ্লোয়িং সিল্ক ডিজাইনের কেসে সজ্জিত অপো এ৫৮ তৈরি করা হয়েছে নিত্যদিনকে আরো সহজ করার জন্য। আপনি যখন ক্যাম্পাসে বা আপনার ডরমিটরিতে ঘোরাফেরা করছেন, তখন স্মার্টফোনের ‘আইপি৫৪ রেটিং’ ডিভাইসটিকে ছড়িয়ে পড়া ধূলিকণা থেকে সুরক্ষা দেয়। এই স্মার্টফোনটি হাত থেকে পড়ে যাওয়া সহ দৈনন্দিন ছোটখাটো দুর্ঘটনা সহনশীল এবং তাই ব্যবহারকারীরা দুর্ভাবনা ছাড়াই নিশ্চিন্তে সাধারণ জীবন-যাপন উপভোগ করতে পারেন।

তাছাড়া অপো এ৫৮ ডিভাইসটি দিয়ে অপো ল্যাবে ৩৬ মাসের ফ্লুয়েন্সি প্রটেকশন টেস্ট করা হয়েছে, যা শিক্ষার্থীদের বছরের পর বছর নির্ভরযোগ্য ব্যবহারের সেবা নিশ্চিত করে।

যেহেতু শিক্ষা প্রযুক্তিকে আলিঙ্গন করে চলেছে, তাই জীবনযাত্রায় সামঞ্জস্যপূর্ণ একটি স্মার্টফোন আপনার সঙ্গে থাকা অপরিহার্য। অপো এ৫৮ শুধু একটি ফোনই নয়; এটি চূড়ান্তরূপে আপনার শিখন সঙ্গী, আপনার শিক্ষাগত যাত্রার প্রতিটি পর্যায়ে আপনাকে সঙ্গ দিতেই ডিভাইসটি ডিজাইন করা হয়েছে।

এর স্থায়িত্ব থেকে শুরু করে এর ব্যতিক্রমী এফএইচডি+ সানলাইট ডিসপ্লে, মুগ্ধকর অডিও-ভিজ্যুয়াল পারফরম্যান্স এবং শক্তিশালী সুপারভুক চার্জিং প্রযুক্তির বৈশিষ্ট্যগুলো অভিনব এবং যারা শেখা ও দক্ষতা অর্জন প্রক্রিয়ায় সেরা ডিভাইসটি পেতে চান ‘এ৫৮’ তাদের জন্য সেরা ডিজিটাল সঙ্গী।

এই স্মার্টফোনটিকে সঙ্গী করতে- ১ থেকে ১৫ অক্টোবর ২০২৩ পর্যন্ত অপো’র আকর্ষণীয় মেগা লটারি অফারে অংশ নিতে পারবেন শিক্ষার্থী এবং স্মার্টফোনপ্রেমীরা, এতে থাকছে মাত্র ১ টাকায় অবিশ্বাস্য মূল্যে অপো এ৫৮ কেনার সুযোগ, পাশাপাশি সাকিব আল হাসানের টি-শার্ট ও ইন্টারনেট ডাটাসহ আকর্ষণীয় অন্যান্য সব পুরস্কার।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD