মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে ‘বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ বাংলাদেশ ২০২৩’ উদযাপন

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ২২ নভেম্বর, ২০২৩ ৪:৫৭ pm

বাংলাদেশে উদ্যোক্তাদের উদযাপন এবং ক্ষমতায়নের জন্য নিবেদিত ১৬ তম বার্ষিক গ্লোবাল এন্টারপ্রেনারশিপ উইক ক্যাম্পেইনটি বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে শেষ হয়েছে। এই তাৎপর্যপূর্ণ সপ্তাহটি ১৩ নভেম্বর থেকে ১৯ নভেম্বর, ২০২৩ পর্যন্ত পালন করা হয়েছে এবং এটি একটি দীর্ঘস্থায়ী প্রভাব ফেলতে প্রস্তুত। ৭৮টিরও বেশি অংশীদার প্রতিষ্ঠানের অংশগ্রহণে, এই বছরের উদযাপনে বাংলাদেশের ৮টি বিভাগের ৩০টি জেলা জুড়ে ২০০টিরও বেশি ইভেন্ট আয়োজন করা হয়। অংশীদার সংস্থাগুলির মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান, চেম্বার অফ কমার্স, অ্যাসোসিয়েশন, সরকারী সংস্থা, আন্তর্জাতিক সংস্থা এবং গতিশীল যুব গোষ্ঠীগুলিকে অন্তর্ভুক্ত করে। দেশব্যাপী এ আয়োজনে ১০০,০০০ এরও বেশি পুরুষ ও মহিলা সরাসরি অংশগ্রহণ করে এবং অনলাইন সংযোগের মাধ্যমে অতিরিক্ত ৩ মিলিয়ন লোকের কাছে এ কার্যক্রম পৌঁছায়।

গত ১৯ নভেম্বর GEN বাংলাদেশ আয়োজিত সপ্তাহব্যাপী উৎসবের সমাপ্তি হয়। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্ব উদ্যেক্তা সপ্তাহ ২০২৩ এর সমাপনী অনুষ্ঠানে স্টার্টআপ, উচ্চাকাঙ্ক্ষী উদ্যোক্তা, ইকোসিস্টেম নির্মাতা, পরামর্শদাতা, বিনিয়োগকারী এবং উৎসাহী উদ্যোক্তাঅংশগ্রহণকারীদের একত্রিত করেছে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বাণিজ্য ও উদ্যোক্তাবৃত্তি অনুষদেও ডীন প্রফেসর ড. মোঃ মাসুম ইকবাল। গ্লোবাল এন্ট্রাপ্রিনিউরশীপ উইকের ন্যাশনাল হোস্ট কে এম হাসান রিপন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন এন্ড এন্ট্রাপ্রিনিউরশীপ বিভাগের প্রধান ও সহকারি অধ্যাপক মোঃ কামরুজ্জামান।

গ্লোবাল এন্ট্রাপ্রিনিউরশীপ উইকের ন্যাশনাল হোস্ট কে এম হাসান রিপন সমাপনী অনুষ্ঠানে সমস্ত অংশীদার এবং সমর্থকদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করার জন্য একটি মুহূর্ত বেছে নিয়েছিলেন যাদের অটুট প্রতিশ্রুতি এবং উৎসর্গ গ্লোবাল এন্ট্রাপ্রিনিউরশীপ উইক ২০২৩ কে একটি দুর্দান্ত সাফল্যে পরিণত করতে সহায়ক হয়েছে।

এই চিত্তাকর্ষক সমাপনী অনুষ্ঠানে, GEN বাংলাদেশের দল উদ্যোক্তা ইকোসিস্টেমকে আরও শক্তিশালী করার লক্ষ্যে উপস্থিত বিভিন্ন অংশীদার এবং সমর্থকদের কাছ থেকে মূল্যবান অন্তর্দৃষ্টি এবং ধারণা সংগ্রহ করার সুযোগটি গ্রহণ করে। অনুষ্ঠানে উদ্দীপনা, উদ্ভাবন এবং বাংলাদেশে উদ্যোক্তাকে উৎসাহিত করার অঙ্গীকার দ্বারা চিহ্নিত করা হয়।

গ্লেবাল এন্টারপ্রেনারশিপ উইক বাংলাদেশ ২০২৩ একটি অনুপ্রেরণা, সহযোগিতা এবং ক্ষমতায়নের সপ্তাহ হওয়ার প্রতিশ্রুতি দেয়, যা আগামীদিনে উচ্চাকাঙ্ক্ষী উদ্যোক্তাদের স্বপ্ন বাস্তবায়নে ঘুরে দাঁড়ানোর মঞ্চ তৈরি করবে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD